চিলি পনির অর্ডার করে মিলল ফাইবার, ক্ষমা চাইল ‌জোম্যাটো

এই রেস্তোরাঁ থেকেই পনিরের আইটেম অর্ডার করা হয়।

ফুড ডেলিভারি অ্যাপ চলে আসায়, এখন বাড়িতে বসেই লোভনীয় খাবারের অর্ডার দেওয়া খুব সহজ হয়ে গিয়েছে। বেশিরভাগ জনই এখন রেস্তোরাঁতে না গিয়ে এই ফুড অ্যাপগুলি থেকেই খাবার অর্ডার করে। যার মধ্যে জোম্যাটো বেশ জনপ্রিয় ফুড অ্যাপ। কিন্তু গ্রাহকের বিপত্তি বাড়িয়ে অবশেষে ক্ষমা চাইতে হল জোম্যাটোকে।

বাড়িতে খাওয়ার জন্য জোম্যাটোর মাধ্যমে পনিরের একটি আইটেমের অর্ডার দিয়েছিল মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের এক পরিবার। প্যাকেট খুলতেই তাদের চোখ কপালে ওঠে। পনিরের মধ্যে প্লাস্টিক ফাইবার! শনিবার এমনই অভিযোগ তুলেছে ওই পরিবার। শচীন জামদারে বলেন, 'আমি সন্তানদের জন্য চিলি পনির, পনির মশলা অর্ডার করেছিলাম। খেতে বসে আমার মেয়ে বললো পনিরটা খুব শক্ত। ওর দাঁতে ব্যথা লাগছে। আমি খেতে গিয়ে দেখি সেটা পনির নয়, ফাইবার।'‌ তিনি খাবার নিয়ে অভিযোগ জানাতে রেস্তোরাঁয় গেলে তাঁর অভিযোগ শুনতে অস্বীকার করা হয়।

শচীন জামদারে বলেন, '‌রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানায় আমাদের কিছু করার নেই, জোম্যাটোকে বলুন।'‌ তিনি এরপরে পুলিসে অভিযোগ দায়ের করেন। পুলিসের পক্ষ থেকে বলা হয়েছে, 'খাবারটা পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।'‌

এরপরেই জোম্যাটো এই ঘটনা জানার পর তাদের এক মন্তব্যে ক্ষমা প্রার্থনা করে জানায় তাদের প্ল্যাটফর্ম থেকে ওই রেস্তোরাঁকে 'বরখাস্ত'‌ করা হয়েছে। জোম্যাটো জানিয়েছে, 'আমরা খাবারের গুণগত মান, পরিচ্ছন্নতা ও সুরক্ষা নিয়ে সব সময়ে সচেতন। এই ঘটনার জন্য আমরা দুঃখিত।'‌ এর আগেও ডিসেম্বরে একটি ভাইরাল হওয়া ভিডিওয়ে জোম্যাটোর এক ডেলিভারি কর্মীকে সঙ্গে থাকা প্যাকেট খুলে খাবার খেতে দেখা গিয়েছিল। তারপরে দেশ জুড়ে ক্ষোভের সঞ্চার হয়েছিল। জোম্যাটো তখন দাবি করেছিল, সহজে ভাঙা যাবে না এমন সিল নিয়ে আসবে তারা।