২ কোটি ২৬ লক্ষ নগদ, ২৫টি দোকান, ৮২টি জমির নথি উদ্ধার সরকারি কর্তার বাড়ি থেকে!

শাহি রাম মিনার।

বিপুল সম্পত্তি উদ্ধার করার পর রাজস্থানের এক সরকারি কর্মীকে গ্রেফতার করল রাজ্যের দুর্নীতি দমন শাখা। রবিবার শাহি রাম মিনার নামের ওই সরকারি অফিসারের জয়পুরের শঙ্কর বিহার এলাকার বাড়িতে তল্লাশি চালানোর পরে বিপুল সম্পত্তির হদিশ পান রাজস্থানের দুর্নীতি দমন শাখার অফিসারেরা।

প্রায় ২ কোটি ২৬ লক্ষ টাকা নগদ উদ্ধার করা হয় তাঁর বাড়ি থেকে। শুধু নগদ টাকাই নয়, প্রায় ৬ লক্ষ টাকার গয়না, দেশের নানা জায়গায় সম্পত্তির নথিপত্র, একটি পেট্রল পাম্প, একটি ফ্ল্যাট, ২৫টি দোকান এবং ৮২টি জমির কাগজপত্রও উদ্ধার করা হয় তাঁর বাড়ি থেকে।

কিন্তু কী ভাবে এই বিপুল সম্পত্তির হদিশ পেলেন দুর্নীতি দমন শাখার কর্মীরা?
রাজস্থানের কোটায় নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর ওপিয়াম লাইসেন্সিং প্রসেস বিভাগে কাজ করছিলেন কমলেশ নামে এক ব্যক্তি। কিন্তু অভিযোগ ওঠে, কমলেশকে ওই দফতর থেকে সরানোর জন্য উঠেপড়ে লেগেছিলেন রাজ্যের নার্কোটিক্স কন্ট্রোল দফতরের ডেপুটি কমিশনার শাহি রাম মিনা। কমলেশ বেঁকে বসায় তাঁর কাছে এক লক্ষ টাকা ঘুষ চেয়ে বসেন শাহি রাম মিনা। তাঁর নামে এমন অভিযোগ ওঠার পরেই রাজস্থানের দুর্নীতি দমন শাখার নজরে চলে আসেন তিনি। তাঁর বাড়িতে তল্লাশিও চালাতে যান দুর্নীতি দমন শাখার অফিসারেরা।

রাজস্থানের দুর্নীতি দমন শাখার এসপি জানিয়েছেন, এর আগে ৫ লক্ষ টাকা নগদ পাওয়া গিয়েছিল শাহি রাম মিনার বাড়ি থেকে। তিনি বলেন, ''ওই অফিসারের আরও বেশ কিছু সম্পত্তির সন্ধানে তল্লাশি চালিয়ে দেখছে আমাদের দল। তদন্ত প্রক্রিয়া এখনও চলছে।'' মিনাকে জেল হেফাজতে রাখা হয়েছে।