ধর্ষণের অভিযোগ, জামিনে ছাড়া পাওয়ার পর কী বললেন আলোকনাথ?


বি-টাউনে যখন #MeToo ঝড়ে উঠে আসছে একাধিক অভিনেতার নাম। আর এই তালিকায় রয়েছে জনপ্রিয় অভিনেতা আলোকনাথের নামও। তাঁর বিরুদ্ধে ধর্ষণের মামালা রুজু করা হয় এবং গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তবে আপাতত তিনি আগাম জামিনে মুক্ত রয়েছে। তাঁর বিরুদ্ধে ওঠা এই যৌন হেনস্থার অভিযোগ নিয়ে এবার মুখ খুলেছেন আলোকনাথ।

অভিনেতা অবশ্য এবিষয়ে বিশেষ কিছুই বলতে চাননি। IANS-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি শুধু বলেন, ''এই কঠিন সময়ে আমার পাশে থাকার জন্য আমার স্ত্রী আশুকে ধন্যবাদ। আদালতের নির্দেশের উপরই নির্ভর করছে আমারা এই মামলায় কী পদক্ষেপ করব। আদালত ও আমার আইনজীবী আমাকে চুপ থাকার জন্য বলেছে। আমি সেই কথা মেনেই চুপ রয়েছি। হয়ত দু-একটা কথা রাগে বের হয়ে এসেছে। তবে মোটের উপর আমি চুপই রয়েছি। আর আমি এবিষয়ে বিশেষ কিছু এখনই বলতেও চাই না। এই মুহূর্তে আমার কোনও মন্তব্য করা ঠিক নয়। যখন আমার বলা ঠিক হবে, আমি তখনই বলবো। তবে আমি আগাম জামিন পেয়েছি, এজন্য কৃকজ্ঞ। ''

প্রসঙ্গত, আলোকনাথের বিরুদ্ধে যোন হেনস্থার অভিযোগ এনেছেন খ্যাতনামা এক লেখিকা তথা প্রযোজক। গত ৮ অক্টোবর ফেসবুকে প্রথম মুখ খোলেন তিনি। তাঁর অভিযোগ ছিল ১৯ বছর আগে তিনি যখন আলোকনাথের সঙ্গে টিভি ধরাবাহিকে কাজ করতেন তখন তাঁর সঙ্গে এই যৌন হেনস্থার ঘটনা ঘটে। অভিযোগকারিণীর দাবি, হাউস পার্টি চলাকালীন তাঁর পানীয়তে কিছু মিশিয়ে দিয়েছিলেন আলোকনাথ। আর তারপর যখন তিনি শীরিরিক ভাবে বিশেষ ভালো বোধ করছিলেন না, তখন পার্টি ছেড়ে বাড়ি যেতে চেয়েছিলেন। তখন আলোকনাথ তাঁকে গাড়িতে বাড়ি ছেড়ে দেওয়ার কথা বলে অন্যত্র নিয়ে যান ও ধর্ষণ করেন। তাঁর অভিযোগের ভিত্তিতেই আলোকনাথের বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করল মুম্বই পুলিস।  ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ আইনে  FIR দায়ের করা হয়েছে আলোকনাথের বিরুদ্ধে।