আলিপুরদুয়ারের জেলাশাসক নিখিলকে সরিয়ে দেওয়া হল কম গুরুত্বপূর্ণ পদে


প্রশাসনকে স্বচ্ছভাবে কাজ করতে বারবার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের দায়িত্ব নিয়ে বারবারই প্রশাসনিক স্বচ্ছতাকে প্রাধান্য দিয়েছেন। এই অবস্থায় আলিপুরদুয়ারের জেলাশাসক নিখিল নির্মলের দাদাগিরির ঘটনা যে সরকার কোনওভাবে মেনে নেবে না তা বোঝাই গিয়েছিল।

আর সেইমতোই এদিন সরিয়ে দেওয়া হল নিখিলকে। শুধু তাই নয়, তাঁকে কম গুরুত্বপূর্ণ পদে বদলি করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তাঁকে আদিবাসী উন্নয়ন দফতরের ম্যানেজিং ডিরেক্টর পদে সরানো হয়েছে। এই বিষয়ে নির্বাচন কমিশনের অনুমোদনও পেয়ে গিয়েছে রাজ্য।

দিন কয়েক আগে স্ত্রী নন্দিনী কৃষ্ণণকে অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগ তুলে আলিপুরদুয়ারের জেলাশাসকের দায়িত্ব সামলানো নিখিল ফালাকাটা থানার মধ্যে ঢুকেই এক যুবককে ব্যাপক মারধর করেন। সেই ভিডিও ভাইরাল হয়ে যেতেই চাপে পড়ে যায় রাজ্য। কাজ থেকে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয় নির্মলকে। তারপর এদিন তাঁকে ছেঁটে ফেলা হল।

জানা গিয়েছে, এবার আইন মেনে নিখিল নির্মলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। থানায় ঢুকে বন্দি পেটানোর অভিযোগে কড়া মামলার ফাঁদে পড়তে চলেছেন তিনি। গোট ঘটনা থানার কর্তব্যরত পুলিশ অফিসারদের সামনে ঘটেছে। তাঁদের বিরুদ্ধেও রাজ্য ব্যবস্থা নিতে চলেছে বলে নবান্ন সূত্রে খবর।