৪৮ ঘন্টার ধর্মঘটে রাজ্যের বিভিন্ন জায়গায় রেল চলাচলে প্রভাব


ধর্মঘট শুরুর আগে থেকেই রেল চলাচলে প্রভাব পড়তে শুরু করেছে। সকাল ছটার আগেই বেশ কয়েক জায়গায় রেল অবরোধ করা হয়। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে শিয়ালদহ ও হাওড়াগামী ট্রেন। কাজে বেরনোর পরেও বিপাকে পড়েন মহিলাযাত্রীরা। একাধিক জায়গায় রেললাইনে কলাপাতা ফেলার ফলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

শহর ও শহরতলীতে রেল অবরোধ
সারা দেশে বিজেপি ও তৃণমূলকে বাদ দিয়ে দশটি ট্রেড ইউনিয়ন এই ধর্মঘটের ডাক দেয়। সকালেই বেলঘড়িয়া স্টেশনে ধর্মঘটীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। লক্ষ্মীকান্তপুরে ব্যাহত ট্রেন পরিষেবা। যাদবপুর স্টেশনেও দাঁড়িয়ে পড়ে ট্রেন।

শিয়ালদহ দক্ষিণ শাখায় একমাত্র বজবজ সেকশনে ট্রেন চলাচল করছে। বাকি শাখায় ট্রেন চলাচল বিঘ্নিত। অন্যদিকে বনগাঁ-হাসনাবাদ শাখায় গোবরডাঙা পর্যন্ত ট্রেন চলাচল করার কথা জানানো হয়েছে রেলের তরফে।

হাওড়া শাখায় রেল অবরোধ
সকালেই রামপুরহাটে ধর্মঘটীদের তুলে দেয় আরপিএফ। শ্রীরামপুর স্টেশনে দফায় দফায় রেল অবরোধ চলে। অবরোধ সরাতে পুলিশ লাঠিচার্জ করে। উত্তরপাড়া-রিষড়া স্টেশনে অবরোধ চলে।

যাত্রীদের অভিযোগ, হাওড়া শাখায় সকাল ছটার আগেই ট্রেন দাঁড়িয়ে পড়ে।উলুবেড়িয়ার পশ্চিম কেবিনের কাছে সকাল ছটা থেকে অবরোধ শুরু করেন ধর্মঘটীরা। আটটা নাগাদ আরপিএফ জওয়ানরা সেখানে গিয়ে ধর্মঘটীদের সরিয়ে দিলে, তারা জাতীয় সড়কের ওপরে থাকা গাড়িগুলিতে ইট ছোড়ে বলে অভিযোগ। বেশ কিছু গাড়ির কাঁচ ভেঙে যায়।