সেক্স চ্যাটের ফাঁদে পা দিয়েই গোপন অস্ত্রের ছবি পাচার করে ভারতীয় জওয়ান


জয়পুর: সেনাবাহিনীর জওয়ানদের হানিট্র্যাপে ফেলে তথ্য আদায় করা কোনও নতুন ঘটনা নয়। একাধিকবার পাকিস্তানের পাতা এই ফাঁদে পা দিয়েছে জওয়ানেরা। এবার ফের একবার সেই একই ঘটনার শিকার হল আরও এক ভারতীয় জওয়ান।

সোমবীর নামে ওই জওয়ানকে শনিবার গ্রেফতার করা হয়েছে। তদন্তে জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই জওয়ান বেশ কিছু গোপন ছবি পাঠিয়ে দিয়েছে পাকিস্তানি এজেন্টকে। জম্মুর বাসিন্দা ছাত্রী বলেই তার সঙ্গে পরিচয় করেছিল ওই এজেন্ট।

জানা গিয়েছে ওই জওয়ানকে ফাঁদে ফেলার জন্য পাঠানো হত নানা ধরনের অন্তরঙ্গ মেসেজ। এইভাবেই আলাপ জমে উঠেছিল। এরপরই ওই জওয়ান একের পর এক ছবি পাঠায় ওই এজেন্টকে। ভারতীয় সেনার ট্যাংক, অস্ত্র এমকি আর্মি কোম্পানির অবস্থানের ছবিও পাঠানো হয়েছে। তাঁর কিছু কাজকর্মে সন্দেহ হওয়াতেই শুরু হয় তদন্ত। আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত তাঁকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

শুধু তথ্য পাঠানোই নয়, তার বদলে টাকাও পেতেন সোমবীর। কিছুদিন আগেই হাজার পাঁচেক টাকা জমা হয় তাঁর ভাইয়ের অ্যাকাউন্টে। এরপর নাকি দ্বিতীয়বার টাকাও চাইতে শুরু করেন সোমবীর। প্রথমবারের টাকাটা ট্রান্সফার করিয়ে নেন ই-ওয়ালেটে।

সাত মাস আগে ফেসবুকে শুরু হয় আলাপ। অনিকা চোপড়া নামে একটি ফেসবুক প্রোফাইল থেকে পাঠানো হয় রিকোয়েস্ট। সেক্স চ্যাটও হয় দু'জনের মধ্যে। এরপরই গোপন তথ্য চাওয়া শুরু হয়। তদন্তকারীদের অনুমান অনিকা চোপড়া নামের অ্যাকাউন্টটি আসলে অপারেট করা হয় পাকিস্তানের করাচি থেকে। ধৃতের মোবাইলও বাজেয়াপ্ত করা হয়েছে।