প্রাক্তন কেন্দ্রীয় সরকারী কর্মীর ৬০ লক্ষ টাকা হাতিয়ে ধৃত হরিয়ানার গায়িকা


পুরনো টাকা বদলে দেব। এই ভাঁওতা দিয়ে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীর কাছ থেকে হাতিয়ে নিয়েছিল ৬০ লক্ষ টাকা। কিন্তু শেষ রক্ষা আর হল না। পুলিসের জালে ধরা পড়ল ২৭ বছরের হরিয়ানার এক গায়িকা। পুলিস জানিয়েছে, ২০১৬ সালে কেন্দ্র সরকারের নোটবন্দির সময় এই টাকা নেয় ওই গায়িকা।

হরিয়ানার শিখা রাঘব নামে ওই গায়িকা বিভিন্ন অনুষ্ঠানে গান করে। গত দু'‌বছর ধরে এই ঘটনার তদন্ত করছিল পুলিস। কিন্তু খোঁজ পাচ্ছিল না গায়িকার। এরপর পুলিস হরিয়ানাতে শিখার খোঁজ পায় এবং তাকে গ্রেপ্তার করে দিল্লি নিয়ে আসে। যদিও অভিযুক্তের কাছ থেকে কোনও টাকা উদ্ধার হয়নি। পুলিস সূত্রে জানা গিয়েছে, শিখা রাঘব বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে গান করে। সেইজন্য তার দিল্লি ও পাশ্ববর্তী এলাকাতেও যাতায়াত ছিল। ২০১৬ সালে সে ও তার বন্ধু পবন উত্তর দিল্লিতে রামলীলায় অংশগ্রহণ করে। সেই অনুষ্ঠানের আয়োজক ছিলেন সংসদের অবসরপ্রাপ্ত আধিকারিক। তাঁর সঙ্গে পরিচয় হয় শিখার। নোটবন্দির সময় শিখা ও পবন ওই আধিকারিককে আশ্বাস দেয় যে তারা পুরনো নোট বদলে নতুন নোট এনে দেবে। সেই বিশ্বাসে কেন্দ্রীয় সরকারি কর্মী তাদের ৬০ লক্ষ টাকা দেয়। টাকা পাওয়ার পরই চম্পট দেয় শিখা–পবন।

রূপনগর পুলিসের কাছে এ বিষয়ে অভিযোগ দায়ের করে ওই সরকারি কর্মী। তবে পবন এই ঘটনায় গ্রেপ্তার হলেও পালিয়ে বেড়াচ্ছিল শিখা। অবশেষে সেও ধরা পড়ল পুলিসের জালে।