কেন গ্রেফতার হলেন শ্রীকান্ত মোহতা, জেনে নিন ৫টি প্রধান কারণ


চিটফান্ড কাণ্ডে বৃহস্পতিবার গ্রেফতার হয়েছেন প্রযোজক শ্রীকান্ত মোহতা। এদিন তাঁকে প্রথমে কসবায় শ্রীভেঙ্কটেশ ফিলমের দফতর থেকে আটক করেন সিবিআই আধিকারিকরা। নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে। সেখানেই তাঁকে গ্রেফতার করে সিবিআই। সারদা ও রোজভ্যালির কাছ থেকে মোটা টাকা নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। 

কিন্তু জেনে নিন কেন গ্রেফতার হল শ্রীকান্ত মোহতা।


১. রোজভ্যালি কর্ণধারের সঙ্গে চুক্তির যুক্তিসঙ্গত কারণ দেখাতে পারেননি পারেননি শ্রীকান্ত। বেশ কিছু সিনেমা প্রযোজনার নাম করে গৌতম কুণ্ডুর কাছ থেকে ৩০ কোটি টাকা নেন তিনি। অভিযোগ, তার বিনিময়ে কোনও পরিষেবা দেয়নি শ্রীকান্তের সংস্থা। রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু সিবিআইকে জানিয়েছেন, প্রভাবশালীদের সঙ্গে যোগাযোগ তৈরি করতেই এই চুক্তি। 

২. সিবিআইয়ের অভিযোগ, রোজভ্যালির ব্যবসা বৃদ্ধি করানোর জন্য সাহায্য করেছিলেন শ্রীকান্ত। 

৩. বারবার ডাকলেও সিবিআইয়ের দফতরে হাজিরা দেননি শ্রীকান্ত। প্রথমবার জিজ্ঞাসাবাদের পর থেকেই সিবিআইয়ের হাজিরা এড়াচ্ছিলেন। বারবার তাঁকে যোগাযোগ করা হলেও সাড়া দেননি শ্রীকান্ত মোহতা। আজও কলকাতা পুলিসকে ডেকে তিনি সিবিআই আধিকারিকদের হেনস্থা করেন বলে অভিযোগ। 

৪. রোজভ্যালি ছাড়া সারদাকাণ্ডেও নাম উঠে এসেছে শ্রীকান্ত মোহতার। সুদীপ্ত সেনের কাছ থেকেও শ্রীকান্ত মোটা অংকের টাকা নেন বলেও সিবিআইয়ের দাবি। নির্দিষ্ট কিছু অনুষ্ঠানে মধ্যস্থতাকারীর ভূমিকায় সুদীপ্ত সেনের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়েছেন তিনি। 

৫. রোজভ্যালি এবং সারদার থেকে নেওয়া টাকা কার কার কাছে গিয়েছে, কার নির্দেশে কোন প্রভাবশালীর অঙ্গুলিহেলনে শ্রীকান্ত একাজ করেছে সে প্রশ্নের উত্তর না পেয়ে তাঁকে গ্রেফতার করেছে সিবিআই।