রস টেলরের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা কিউইদের, তৃতীয় একদিনের ম্যাচে ভারতের টার্গেট ২৪৪ রান


নিউ জিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ২-০ তে এগিয়ে টিম ইন্ডিয়া। সিরিজে টিকে থাকার লড়াইয়ে ডু অর ডাই ম্যাচে রস টেলরের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে কিউইরা। প্রথমে ব্যাট করে নিউ জিল্যান্ড ২৪৩ রানে অল আউট হয়ে যায়। সিরিজ জিততে ভারতের প্রয়োজন ২৪৪ রান।

বে ওভালে তৃতীয় একদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই ওপেনার কলিন মুনরো(৭) আর মার্টিন গাপটিলকে(১৩) দ্রুত সাজঘরে ফেরালেন মহম্মদ আমি আর ভুবনেশ্বর কুমার। কেন উইলিমসনও ফিরে যান ২৮ রানে। এরপর রস টেলর ও টম ল্যাথামের চতুর্থ উইকেট জুটি কিউইদের শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়। ১১৯ রানের পার্টনারশিপ গড়ের তাঁরা। ল্যাথাম ৫১ রানে আউট হলেন। আর ৯৩ রানে প্যাভিলিয়নে ফিরলেন রস টেলর। ৭ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন তিনি। শেষ পর্যন্ত ৪৯ ওভারেই ২৪৩ রানে অল আউট হয়ে যায় নিউ জিল্যান্ড।

ভারতের হয়ে মহম্মদ শামি ৩টি উইকেট নিলেন। ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহল ও হার্দিক পাণ্ডিয়া ২টি করে উইকেট নেন। নির্বাসন উঠতেই নিউ জিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতেই প্রথম একাদশে সুযোগ পেয়েই দুটি উইকেট নিলেন হার্দিক পাণ্ডিয়া। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য এই ম্যাচে খেলেননি মহেন্দ্র সিং ধোনি। পরিবর্তে দলে এসেছেন দীনেশ কার্তিক।