কলকাতা পুলিশের হাতে গ্রেপ্তার নিষিদ্ধ মাদকচক্রের পান্ডা


কলকাতা : টার্গেটে ছিল স্কুল কলেজের পড়ুয়া। ব্রাউন সুগারের মতো মাদক পৌঁছে যেত এক ফোনেই। এভাবেই চলছিল বড়সড় মাদকচক্র। খবর পায় কলকাতা পুলিশ। সেই সূত্র ধরে গতকাল গ্রেপ্তার করা হয় মাদক চক্রের সঙ্গে যুক্ত এক পান্ডাকে। নাম সোহরাব উদ্দিন মোল্লা। তার কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর ব্রাউন সুগার ও হাসিস।

টালা থেকে টালিগঞ্জ, বাগুইআটি থেকে বালিগঞ্জ। শহরজুড়ে মাদক কারবার চলার অভিযোগ দীর্ঘদিনের। আর কারবারিদের সফট টার্গেট পড়ুয়ারা। এর আগেও বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ উদ্ধার করেছে LSD পেপার, মেটামেম্ফাটাইন, অ্যামফেটামাইনের মতো ড্রাগ। কখনও হেরোইন ব্রাউন সুগার কিংবা কোকেন। অভিযোগ, এই সব মাদক নিয়ে শহরের বিভিন্ন এলাকায় আয়োজন করা হত রেভপার্টি। 

সম্প্রতি কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের নারকোটিক শাখা খবর পায় বাগুইআটি এলাকা থেকে চালানো হচ্ছে বড়সড় মাদকচক্র। সূত্রের মাধ্যমে খোঁজখবর শুরু করে পুলিশ। অবশেষে গতকাল ক্রেতা সেজে পুলিশের একটি দল হানা দেয় বাগুইআটিতে। পুলিশের পাতা ফাঁদে পা দেয় ওই মাদক কারবারি। আর তাতেই গ্রেপ্তার করা হয় সোহরাব উদ্দিনকে।

লালবাজার সূত্রে খবর, তার কাছে উদ্ধার হয়েছে কয়েক লাখ টাকার মাদক। তাকে জিজ্ঞাসাবাদ করে পুরো চক্রের খোঁজ চালাচ্ছে পুলিশ। কোথা থেকে সোহরাবউদ্দিন মাদক পেত সে বিষয়েও খোঁজ-খবর নেওয়া হচ্ছে।