৩৬ ঘন্টা বন্ধ থাকবে ট্রেন চলাচল, বাতিল একাধিক লোকাল


কলকাতাঃ  ৩৬ ঘন্টা বন্ধ থাকবে ট্রেন চলাচল। পূর্ব রেল সূত্রের খবর, বালিগঞ্জ-বজবজ শাখার মাঝেরহাট স্টেশনে এক থেকে তিন নম্বর লাইনের উপরে থাকা ব্রিজের অংশটি ভাঙার কাজ হবে। তার জন্য ৩৬ ঘণ্টার ট্রাফিক ও পাওয়ার ব্লক করা হবে।

ব্লক শুরু হবে আগামীকাল রবিবার বিকেল ৫টা ৫ মিনিট থেকে। ব্লক চলবে মঙ্গলবার ভোর ৫টা ৫ মিনিট পর্যন্ত। এই কাজের জন্য সোমবার সবচেয়ে বেশি প্রভাব পড়বে ট্রেন পরিষেবায়। ট্রেন পরিষেবা নিয়ন্ত্রণের দরুন ভোগান্তির আশঙ্কা করছে ওয়াকিবহাল মহল। রেল কর্তৃপক্ষ এই ধরনের ব্লক সাধারণত শনি-রবিবার করে থাকে। হঠাত কেন সোমবার সপ্তাহের প্রথম দিনে কাজের দিনে করা হচ্ছে তা নিয়ে উঠছে প্রশ্ন।

অন্যদিকে রেল সূত্রে জানা গিয়েছে রবিবার তিনটি আপ এবং দু'টি ডাউন লাইনের লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। ওই দিনই শিয়ালদহ থেকে ছাড়া সাতটি ট্রেন এবং নৈহাটি থেকে ছাড়া একটি ট্রেনকে নিউ আলিপুর স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হবে। শিয়ালদহগামী ট্রেনগুলি নিউ আলিপুর স্টেশন থেকেই ছাড়বে। সোমবার এই শাখায় ১০ জোড়া ট্রেন বাতিল থাকবে। ১৯টি ট্রেন নিউ আলিপুর পর্যন্ত যাবে এবং সেখান থেকেই ফিরতি ট্রেনগুলি ছাড়বে। মঙ্গলবার এক জোড়া ট্রেন বাতিল থাকছে। যদিও যাত্রীদের সুবিধার জন্য ব্রেসব্রিজ এবং বজবজের মধ্যে কিছু বিশেষ ট্রেন চালানো হবে। সূত্র-বাংলা এক সংবাদমাধ্যম।