'নির্বিচারে হত্যা'! প্রতিবাদে চাকরি ছেড়ে রাজনীতিতে পা কাশ্মীরি IAS টপারের


কাশ্মীরে 'প্ররোচনাহীন হত্যার' প্রতিবাদ। সরকারি চাকরি থেকে ইস্তফা দিলেন কাশ্মীরের আইএএস অফিসার শাহ ফৈসাল। সম্ভবত রাজনীতিতে নাম লেখাতে চলেছেন তিনি।
২০১৭ সালে সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম হয়েছিলেন কাশ্মীরের শাহ ফৈসাল। গত সপ্তাহে কাশ্মীরে ফিরে আসেন তিনি। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় সরকারি চাকরি থেকে ইস্তফার কথা জানান এই আমলা। এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, 'কাশ্মীরে বিনা প্ররোচনায় হত্যাকাণ্ড' এবং 'ভারতীয় মুসলিমদের কোণঠাসা পরিস্থিতি'র প্রতিবাদে এই পদক্ষেপ করেছেন তিনি।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ন্যাশনাল কনফারেন্সে যোগ দিতে চলেছেন শাহ ফৈসাল। আগামী লোকসভা ভোটে তিনি প্রার্থী হতে পারেন। ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লার একটি ট্যুইট কাশ্মীরের তরুণ এই আইএএস অফিসারের রাজনীতিতে যোগ দেওয়া ঘিরে জল্পনা আরও বাড়িয়ে দেয়। ওমর লেখেন, 'রাজনীতির জয় মানে আমলাতন্ত্রের হার। রাজনীতিতে স্বাগত।'

গত সোমবার শাহ ফৈসাল রাজ্যে সরকারের কাছে তাঁর ইস্তফাপত্র পাঠিয়েছেন বলে খবরে প্রকাশ। তাঁর মঙ্গলবারের ফেসবুক পোস্টে রাজনীতিতে যোগ দেওয়ার স্পষ্ট ইঙ্গিত পাওয়া গিয়েছে। তাঁকে উত্তর কাশ্মীরের বারামুলা কেন্দ্রে প্রার্থী করা হতে পারে বলে খবরে প্রকাশ।