পুলওয়ামা-কাণ্ডের পর ভারতীয় সেনার বিরুদ্ধে বিস্ফোরক পোস্ট, বহিষ্কৃত তৃণমূল নেতা


ভারতীয় সেনার বিরুদ্ধে বিতর্কিত পোস্ট করে তৃণমূল কংগ্রেসে বহিষ্কৃত হলেন এক নেতা। গোটা দেশ পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলা নিয়ে শোকপ্রকাশ করছেন, তখন যুব তৃণমূলের বালুরঘাটের টাউন সহ সভাপতি শান্ত সরকার ভারতীয় সেনাকেই কাঠগড়ায় তোলেন। আর এই দেশবিরোধী মন্তব্যের পর তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।

পুলওয়ামা-কাণ্ডের পর দলমত নির্বেশেষ সমস্ত রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা সন্ত্রাসাবাদ ও পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছে। এরই মধ্যে তৃণমূল নেতা শান্ত সরকার ভারতীয় সেনাদের কাঠগড়ায় তুলে একটি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তাতেই তৃণমূল কংগ্রেস কড়া ব্যবস্থা নেয়।

ফেসবুকে একটি পোস্টে ভারতীয় সেনার বিরুদ্ধে কাশ্মীরিদের হত্যা ও মহিলাদের ধর্ষণের অভিযোগ করা হয়। সেই পোস্টে লাইক ও শেয়ার করেন তৃণমূল নেতা। তিনি তৃণমূলের এসএসটি সেলের বালুরঘাটের সভাপতি ছিলেন। তিনি টাউন যুব তৃণমূলের সহ সভাপতিও।

রবিবার তাঁকে বহিষ্কারের পর তৃণমূল কংগ্রেসের এসএসটি সেলের জেলা সভাপতি তথা প্রাক্তন বিধায়ক সত্যের রায় জানান, তাঁর কৃতকর্মের জন্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। জেলা সভাপতি বিপ্লব মিত্রের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।