বায়ুসেনার অভিযানে খতম মাসুদ আজাহারের ২ ভাই ও শ্যালক-সহ ৫, তছনছ হয়ে গেল জইশের ঘর


1/6

ভারতীয় বায়ুসেনার হামলায় জঙ্গি নিকেশে বড়সড় সাফল্য। মঙ্গলবার ভোর রাতের হামলায় খতম হয়েছে প্রায় ৩০০ জঙ্গি। সূত্রের খবর, সেই তালিকায় রয়েছে জইশ-ই-প্রধান মাসুদ আজাহারের শ্যালক ইউসুফ আজাহার।

   
2/6

মঙ্গলবার ভোরে পাক অধিকৃত কাশ্মীরে জইশের সব থেকে বড় জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্রে বোমা বর্ষণ করে ভারতীয় বিমানবাহিনী। নিখুঁত লক্ষ্যভেদ করে মিরাজ ২০০০ বিমান থেকে লেজার গাইডেড বোমা। সেই বোমার আঘাতেই মাসুদ আজাহারের ২ ভাই ও শালার মৃত্যু হয়েছে বলে খবর। 

   
3/6

এদিনের হামলায় মৃত্যু হয়েছে মাসুদ আজাহারের ২ ভাইও। মৃত্যু হয়েছে মাসুদ আজাহারের ভাই তলহা সইদ, ইব্রাহিম আজহারের, মৃত্যু হয়েছে কাশ্মীরে জইশের প্রধান আজহার খান ও উমর নামে এক জঙ্গি। এদের মধ্যে ইব্রাহিম আজাহার কান্দাহার বিমান অপহরণে সরাসরি যুক্ত ছিলেন বলে জানা গিয়েছে।    

 

   
4/6

মঙ্গলবার ভোরে পাকিস্তানের আকাশসীমায় ঢুকে জঙ্গিঘাঁটিতে বিমান হামলা চালায় ভারতীয় বায়ুসেনা। ভোর সাড়ে তিনটে নাগাদ একসঙ্গে হামলা চলে বালাকোট, মুজাফ্ফরাবাদ ও চকৌটিতে। গোয়েন্দাতথ্যের ভিত্তিতে পাকিস্তানের অসামরিক লক্ষ্যের ওপর হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় বিদেশমন্ত্রক। 

 

5/6

মঙ্গলবার গভীর রাতে হিন্ডন এয়ারবেস থেকে অভিযানে রওনা হয় ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান। পাকিস্তানি বায়ুসেনা কিছু বুঝে ওঠার আগেই নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে প্রায় ৮০ কিলোমিটার ভিতরে ঢুকে জইশের জঙ্গি প্রশিক্ষণ শিবিরে বোমাবর্ষণ করে ভারতীয় বায়ুসেনা।

   
6/6

ভোর ৪টে নাগাদ নিখুঁত অপারেশন চালিয়ে নিরাপদে ভারতীয় আকাশসীমায় ফিরে আসে বিমানগুলি। সাউথ ব্লকে গোটা রাত জেগে অভিযানে নজর রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।