চিটফান্ড কাণ্ড! রাজীব কুমারের পর এবার শিলং-এ তলব কুণাল ঘোষকেও


শুধু নগরপাল রাজীব কুমারই নন, শিলং-এ ডেকে পাঠানো হয়েছে কুণাল ঘোষকেও। তাঁকে সেখানে হাজিরা দিতে বলা হয়েছে রবিবার। কুণাল ঘোষ জানিয়েছেন, তিনি শিলং যাবেন। কেননা, তাঁর জামিনের অন্যতম শর্তই ছিল তদন্তে সহযোগিতা করবন। সূত্রের খবর অনুযায়ী, কুণাল ঘোষ যেমন তদন্ত সংক্রান্ত কিছু কাগজ জমা দিতে পারেন, আবার তাঁর কাছে নতুন তথ্যও চাওয়া হতে পারে।

সারদা কাণ্ডে কুণাল ঘোষের বয়ান যথেষ্টই গুরুত্বপূর্ণ। কেননা সিটের অধীনে অর্থাৎ রাজীব কুমারের নেতৃত্বে তদন্তের সময় তাঁকে গ্রেফতার করা হয়েছিল। পরবর্তী সময়ে সিবিআই কুণাল ঘোষকে হেফাজতে নিয়েছিল। হেফাজতে থাকাকালীন যেমন কুণাল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল, বাইরে আসার পরও তদন্তে সাহায্য করতে চান বলে  জানিয়েছিলেন কুণাল ঘোষ। কেননা সারদা মিডিয়ার প্রধান হওয়ার সুবাদে বেশ কিছু গুরুত্বপূর্ণ বৈঠকে হাজির ছিলেন কুণাল ঘোষ। তথ্যপ্রমাণ লোপাট থেকে প্রভাবশালী যোগ, কুণাল ঘোষ তদন্তে সাহায্য করতে পারেন বলেও মনে করছে সিবিআই।

শিলং-এ হাজির হওয়ার তলব পাওয়ার পর নিজের আইনজীবীর সঙ্গে কথা বলেন কুণাল ঘোষ। সঙ্গে সঙ্গে জানান, তিনি শিলং-এ হাজির হবেন। তবে, রাজীব কুমার এবং কুণাল ঘোষকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে কিনা, সেসম্পর্কে এখনও জানা যায়নি।