তিন সেনা প্রধানকেই পুরো ছাড় দিলেন মোদী, 'মাথা না নুইয়ে ফের যোগ্য জবাব দেবে ভারত'


পুলওয়ামা হামলার পর আহত, মর্মাহত ও ক্ষুব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, সেনার পাশে সারা দেশ রয়েছে। পড়শি দেশ যে ঘটনা ঘটিয়েছে তার যোগ্য জবাব দেওয়া হবে। সেনাকে সমস্ত ছাড় দেওয়া হয়েছে। যারপরই তৈরি হয় পাকিস্তানে জঙ্গি ঘাঁটিতে হামলার ব্লু প্রিন্ট। এবং শেষ অবধি ১২ দিনের মাথায় পাকিস্তানে ঢুকে হামলা চালিয়ে কয়েকশো জঙ্গিকে নিকেশ করেছে সেনা।

এরপরে ঘটনা পরম্পরা অনেকদূর এগিয়েছে। এদিন এক বায়ুসেনা কম্যান্ডারকে হেফাজতে নিয়ে তাঁর ছবি প্রকাশ করেছে পাকিস্তান। যার পরে তাঁকে ছাড়াতে কূটনৈতিক পথে লড়াইয়ে নেমেছে ভারত।

এদিন স্থল, বায়ু ও নৌসেনা প্রধানের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তানের সঙ্গে বাড়তে থাকা দ্বৈরথ ও বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেন। জানা গিয়েছে, ফের একবার পাকিস্তানকে শায়েস্তা করতে তিন সেনাকেই সমস্ত রকমের ছুট দিয়ে দেওয়া হয়েছে।

এদিন সারাদিন ধরে তিন সেনা প্রধান ছাড়াও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমন ও ইন্টেলিজেন্সের শীর্ষ কর্তাদের সঙ্গে মোদী কথা বলেন। স্পষ্ট করে দিয়েছেন, কোনও পরিস্থিতিতেই মাথা নোয়াবে না ভারত। ফের একবার পাকিস্তানকে যোগ্য জবাব দেওয়া হবে।