কাশ্মীরে আকাশসীমা লঙ্ঘন ৪ পাক যুদ্ধবিমানের, ১টিকে গুলি করে নামাল বায়ুসেনা


চারটির মধ্যে একটি পাক যুদ্ধবিমান গুলি করে নামানো হয়েছে বলে দাবি ভারতীয় সেনার।


ভারতীয় বায়ুসেনার প্রত্যাঘাতের ২৪ ঘণ্টা পর  ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করল পাকিস্তানি যুদ্ধবিমান। বুধবার সকালে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নওশেরা সেক্টরে ৪টি পাকিস্তানি যুদ্ধবিমানের দেখা মিলেছে বলে জানা গিয়েছে। তবে  সেগুলি র‌্যাডারে ধরা পড়তেই সক্রিয় হয় ভারতীয় বায়ুসেনা। তাদের তাড়া খেয়ে শেষ পর্যন্ত ফিরে যায় পাক যুদ্ধবিমানগুলি। তবে পাকিস্তান ফিরে যাওয়ার আগে তারা একটি বোমা ফেলে যায় বলে জানা গিয়েছে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বুধবার সকালে রাজৌরি জেলার নওশেরা সেক্টরের লাম উপত্যকায় একটি সেনা শিবিরের কাছে বোমা ফেলে পাক যুদ্ধবিমান।  সেনা সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে নওশেরায় ঢুকে পড়ে মার্কিন প্রযুক্তিতে তৈরি পাক বায়ুসেনার ৪টি এফ-১৬ বিমান। র‌্যাডারে তা ধরা পড়তেই সক্রিয় হয় ভারতীয় বায়ুসেনা। বিমানগুলিকে তাড়া করে ফেরত পাঠায়। তার মধ্যে একটিকে নওশেরার রুমলি ধারায় গুলি করে নামানো হয়। যদিও তার পাইলট বিমান থেকে ঝাঁপিয়ে নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পালিয়ে যেতে সক্ষম হন।

স্থানীয় সূত্রে দাবি, এখানেই গুলি করে নামানো হয়েছে পাক যুদ্ধবিমান। ছবির সত্যতা যাচাই করা আনন্দবাজারের পক্ষে সম্ভব হয়নি।

তবে উপত্যকা পুলিশ সূত্রে এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি।