বেপরোয়া লরির ধাক্কায় মৃত্যু স্কুলছাত্রীর, পথ দুর্ঘটনা ঘিরে পুলিস-জনতা খণ্ডযুদ্ধ মেমারিতে


পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে উত্তাল বর্ধমানের মেমারি। পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি স্থানীয়দের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাল্টা লাঠিচার্জ পুলিসের। ছোড়া হল কাদানে গ্যাসও।

মঙ্গলবার স্কুল থেকে ফেরার পথে মেমারির রাধাকান্তপুর এলাকায় একটি বেপরোয়া ধানবোঝাই লরির ধাক্কায় গুরুতর আহত হয় ৫ ছাত্রী। তাঁদের মধ্যে হাসপাতালের নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় বাসন্তী হাজরা নামে অষ্টম শ্রেণির এক ছাত্রীর। এরপরই ক্ষেপে ওঠে জনতা। অভিযোগ, পুলিসের তাড়া খেয়েই লরির চালক গতি বাড়িয়ে দিয়েছিল। আর তাতেই সামনে ছাত্রীরা চলে এলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক।  ৫ ছাত্রী রাস্তা পার হওয়ার সময়ে লরির সামনে পড়ে যায়। দুর্ঘটনা ঘটে। স্থানীয়রাই তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

লরিটি সাতগাছিয়া থেকে আসছিল বলে দাবি প্রত্যক্ষদর্শীদের। এরপর সেখানে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। পুলিস গিয়ে অবরোধ তুলতে গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পুলিসকে লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। এরপর প্রতিরোধ গড়তে পাল্টা লাঠিচার্জ করতে থাকে পুলিস। ছোড়া হয় কাদানে গ্যাস। ঘটনায় বেশ কয়েকজন আহত হন। কিন্তু তাতেও পিছু হটেন না অবরোধকারীরা। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বর্ধমান দক্ষিণ মহকুমাশাসক অনির্বান কোলে। তাঁকেও হেনস্থা করা হয় বলে অভিযোগ। ইটের আঘাতে গুরুতর আহত হন দুই পুলিস কর্মীও। পরে ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে রাতভর এলাকায় টহল দেয় পুলিস। তল্লাশিতে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।