ফের মেট্রো চ্যানেলে ধরনার হুঁশিয়ারি, তবে এবার প্রতিবাদ রাজ্য সরকারের বিরুদ্ধে


আর মুখ্যমন্ত্রী নন এবার ধরনায় বসার হুঁশিয়ারি দিলেন এক মেয়র। তিনি শিলিগুড়ির মেয়র তথা সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। রাজ্য সরকারের বিরুদ্ধে বঞ্চনা ও ষড়যন্ত্রের অভিযোগ তুলে কলকাতার মেট্রো চ্যানেলে ধরনায় বসার হুমকি দিয়েছেন তিনি।

তৃণমূল কংগ্রেস শাসিত বাংলায় একমাত্র শিলিগুড়ি পুরসভা বামেদের দখলে রয়েছে। অশোকের অভিযোগ, শিলিগুড়ি পুরসভাকে বঞ্চনা করা হচ্ছে। রাজ্য সরকার নানাভাবে বঞ্চিত করছে এই পুরসভাকে। এর আগে পুরসভা ফেলারও চক্রান্ত হয়েছে।

বর্তমানে বিরোধীদের হাতে থাকায় এই পুরসভাকে আর্থিকভাবে বঞ্চনা করা হচ্ছে। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়ের পথে হেঁটে মেট্রো চ্যানেলেই ধরনা করার হুঁশিয়ারি দিয়েছেন অশোক ভট্টাচার্য। তবে সেই প্রতিবাদ রাজ্য সরকারের বিরুদ্ধে হবে বলে শিলিগুড়ি মেয়র জানিয়েছেন।

তাঁর কথায়, কেন্দ্র সরকার সিবিআই লেলিয়ে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত হানার চেষ্টা করছে এই অভিযোগে মুখ্যমন্ত্রী মেট্রো চ্যানেলে ধরনায় বসেছেন। তবে রাজ্য সরকারের সঙ্গে পুরসভা বা পঞ্চায়েতের সম্পর্ক যুক্তরাষ্ট্রীয় সম্পর্কের মধ্যেই পড়ে। রাজ্য সরকার যেভাবে বঞ্চনা করছে তাও যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত। তাই উপায় না দেখলে ধরনায় বসতেই হবে।