দৃষ্টিহীন ছেলেকে খেলার বিবরণ শোনাচ্ছেন মা, নেটদুনিয়ার মন জিতছে ভিডিও


এ ছবি কথা বলছে। একটি ছবিতেই বর্ণিত হচ্ছে ছেলের প্রতি মায়ের ভালবাসা। বর্ণিত হচ্ছে খেলার প্রতি এক বিশেষ ক্ষমতাসম্পন্ন শিশুর অবারিত আকর্ষণ। মা-ছেলের এই ভালবাসার ছবি মন জয় করছে নেটদুনিয়ার। কী আছে এই ছবিতে? একটা ফুটবল স্টেডিয়াম। খেলা দেখতে এসেছে অন্ধ একটি শিশু। সঙ্গে রয়েছেন তার মা। ছেলে চোখে দেখতে পায় না। তাতে কী? ছেলে যাতে ম্যাচের একটি মুহূর্তও মিস না করে, তা নিশ্চিত করতে পুঙ্খানুপুঙ্খ ধারা বিবরণী দিচ্ছেন মা। অন্ধ ছেলের প্রতি মায়ের এই স্নেহ, ভালবাসা এখন ভাইরাল ।

ছবিটি ব্রাজিলের এক মহিলা ও তাঁর ছেলের। মহিলার নাম সিলভিয়া গ্রেকো। তাঁর ছেলে নিকোলাস দৃষ্টিহীন, অটিজমে আক্রান্ত। কিন্তু সেসব যে আদৌ কোনও প্রতিবন্ধকতা নয়। কোনও প্রতিবন্ধকতায় যে জীবনকে উপভোগ করার পথে বাঁধা হয়ে উঠতে পারে না, তা বুঝিয়ে দিল এই মা-ছেলে। এই ছবিটি গ্রেকো নিজেই টুইট করেছেন। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ফুটবল ম্যাচে তিনি ও তাঁর ছেলে গ্যালারিতে বসে রয়েছেন। ছেলেটি সাও পাওলোর পামেরাস দলকে সমর্থন করছে। এবং ছেলেটি দৃষ্টিহীন হওয়ায় গোটা ম্যাচের ধারাবিবরণী দিয়ে যাচ্ছেন তার মা। ভিডিওটি পোস্ট হওয়ার পরই ভাইরাল হয়ে যায়। একের পর এক রিটুইট এবং শেয়ার হচ্ছে ভিডিওটি। নেটিজেনরা এই ছবিতেই খুঁজে পাচ্ছেন জীবনযুদ্ধে লড়াই করার অনুপ্রেরণা।

আসলে ছেলের ফুটবল প্রেমের কথা ভালই জানেন মা। চোখে দেখতে না পেলেও ছোটবেলা থেকে তাঁর মুখে শুনে শুনে ফুটবলকে ভালবাসতে শিখেছে সে। অনুভবেই সে বুঝে যায় কী হচ্ছে মাঠে। মায়ের ধারাবিবরণী তাঁর অন্ধকার জীবনে আলোর সঞ্চার করে।