সারদায় ১০৯ টি ফাইলের হদিস পেতে চায় সিবিআই


কলকাতা: সারদাকান্ডে সিবিআই তদন্তে নেমে জানতে পারে ৪৬৬ টি ফাইল বাজেয়াপ্ত করেছে সিট। তার মধ্যে ১০৯ টি ফাইল সিবিআই এখনও হাতে পায়নি বলে সিবিআই সূত্রে খবর। সারদা মামলায় যে ১০৯ টি ফাইল পাওয়া যায়নি, সেগুলো গুরুত্বপূর্ণ ফাইল বলে মনে করছে সিবিআই। এখন প্রশ্ন উঠেছে সেই গুরুত্বপূর্ণ ফাইলগুলো গেল কোথায়?

ইতিমধ্যেই সারদাকান্ডে তথ্য লোপাটের অভিযোগ এনেছে সিবিআই। যদিও সিটের তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, সুপ্রিম কোর্টের নির্দেশ পাওয়ার পরেই সমস্ত ফাইল সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে। তুলে দেওয়া হয়েছে সিজার লিস্ট। আর এই সিজার লিস্টে থাকা নথি পাওয়া, না পাওয়া নিয়ে সংঘাত সিবিআই বনাম কলকাতা পুলিশ। যা আদালত পর্যন্ত গড়িয়েছে। যদিও আদালতের নির্দেশে পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করার অনুমতি পেয়েছে সিবিআই।

আর সেই অনুমতি পাওয়ার পরেই উঠে পড়েছে সিবিআই। সল্টলেক সিজিও কমপ্লেক্সে উচ্চ পর্যায়ের বৈঠকে বসলেন সিবিআই আধিকারিকরা। বৈঠকে রয়েছেন সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরেট পঙ্কজ শ্রী বাস্তব সহ উচ্চ পদস্থ সিবিআই আধিকারিকরা।

মূলত কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে সিবিআই আধিকারিকরা কি কি প্রশ্ন করবেন সেই বিষয়েই মূলত এদিনের বৈঠকে আলোচনা হবে বলে জানা গিয়েছে। বৈঠকে সিবিআইয়ের আইনজীবীরাও রয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, এদিনের উচ্চ পর্জায়ের বৈঠকের পরেই শিলং উড়ে যাবে সিবিআই আধিকারিকরা।