সোপিয়ানে সেনা অভিযানে নিকেশ দুই জইশ জঙ্গি, চলছে গুলির লড়াই


সোপিয়ানে ভোর রাত থেকেই চলছে গুলির লড়াই।

বালাকোটে বিমান অভিযানে ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের উপত্যকায় সাফল্য পেল ভারতীয় সেনা। বুধবার সকালে সেনা-জঙ্গি সংঘর্ষে  ফের দুই জইশ জঙ্গির মৃত্যু হল সোপিয়ান এলাকায়। ওই এলাকায় এখনও তল্লাশি জারি রেখেছে ভারতীয় সেনা। খবর রয়েছে, এখনও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে সোপিয়ানের মিমিন্দারে।
এক দল জঙ্গি লুকিয়ে রয়েছে সোপিয়ান এলাকায়, এমনই নির্দিষ্ট খবর ছিল সেনাবাহিনীর কাছে।  সেই অনুযায়ী সোপিয়ানের মিমিন্দার এলাকায় তল্লাশি অভিযান শুরু হয় বুধবার রাত থেকেই। 
ভোর রাত থেকে তল্লাশি চলাকালীনই জঙ্গিরা গুলি বৃষ্টি শুরু করে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে। পাল্টা জবাব দিতে বাধ্য হয় ভারতীয় সেনাও। সেনা-জঙ্গি সংঘর্ষে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। এই জঙ্গিরা জইশ ই মহম্মদ গোষ্ঠীর সঙ্গে যুক্ত বলেই জানা গিয়েছে। 

মঙ্গলবার বিকেল থেকে পাকিস্তান জম্মু, রাজৌরি, পুঞ্চের ৫৫টি ভারতীয় চৌকিতে গোলাগুলি ছোড়া শুরু হয়েছিল। তাতে পাঁচ ভারতীয় জওয়ান আহত হন।
মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার পর থেকে গোলাগুলি শুরু হয় সোপিয়ান-সহ বেশ কয়েকটি জায়গায় । কৃষ্ণঘাঁটি, নওশেরা, পুঞ্চ থেকে আখনুর, কোনও সেক্টরই বাদ যায়নি। ভারতও  জবাব দিয়েছে। সীমান্তবর্তী গ্রামের বাসিন্দাদের বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে।

মঙ্গলবারই পাকিস্তানের বালাকোট সেক্টরে জঙ্গি ঘাঁটিগুলি উড়িয়ে দেয় ভারতীয় বায়ুসেনা বাহিনীর যুদ্ধবিমান। সামরিক সূত্রের দাবি, গোটা অভিযানে ২১ মিনিট মতো সময় লাগলেও নিয়ন্ত্রণরেখার ও-পারের হানা কার্যত দেড় মিনিটের মধ্যেই শেষ হয়ে যায়।