১.৫৮ কোটির লেড আলো প্রকল্পের সূচনা করলেন মন্ত্রী শুভেন্দু


তমলুক: সরস্বতী পুজোর আগে ময়না ও শহিদ মাতঙ্গিনী ব্লকের বেশ কয়েকটি গ্রামে আলোকিত করল হলদিয়া উন্নয়ন পর্ষদ। রাজ্যের পালাবদলের পর থেকেই হলদিয়া উন্নয়ন পর্ষদ এলাকাধীন গ্রামীণ রাস্তা থেকে শহরের রাস্তা আলোকিতকরণ করা, ঢালাই রাস্তা তৈরি সহ একাধিক উন্নয়ন মূলক কাজ করে চলেছে।

শুক্রবার সন্ধ্যায় হলদিয়া উন্নয়ন পর্ষদের ১.৫৮ কোটি টাকা খরচে তমলুকের শহিদ মাতঙ্গিনী এবং ময়না ব্লকের ৯ কিমি রাস্তা জুড়ে ৫ টি আধুনিক 'লেড আলো' প্রকল্পের উদ্বোধন করলেন পর্ষদের চেয়ারম্যান তথা রাজ্যের পরিবহণ ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী। ময়না এবং তমলুকে পৃথক ৩ টি কর্মসূচির মধ্যে দিয়ে প্রকল্পের সূচনা করেন মন্ত্রী।

ময়নার কিয়ারনা বাজার, কৃষ্ণগঞ্জ বাজার,কুমারগঞ্জ বাজার,শহিদ মাতঙ্গিনী ব্লকের হগলা সহ ৯ টি গ্রামীণ বাজার সংলগ্ন এলাকায় রাস্তায় আগে পথবাতি ছিলই না।সূর্য ডোবার পরই আঁধার নামত রাস্তায়।যে কারণে রাতবিরেতে মুশকিলে পড়তেন বাসিন্দারা।যাতায়াতেও সমস্যা হত।এদিন নতুন এলইডি আলো উদ্বোধনের পর ঝলমলিয়ে ওঠে এলাকাগুলি।

কিয়ারনা বাজারে আলো প্রকল্পের উদ্বোধনের পর শুভেন্দু বলেন, "আমরা নির্বাচন কেন্দ্রিক রাজনীতি করিনা। রাজনীতি কেন্দ্রিক উন্নয়নও করি না। আমাদের একটা লক্ষ্য থাকে। আমরা যা বলি ভেবে বলি এবং যা বলি সেটা করে দেখানোর চেষ্টা করি। হলদিয়া উন্নয়ন পর্ষদে ময়না অন্তর্ভুক্ত হওয়ার পরে গত কয়েক বছরে অনেক উন্নয়ন হয়েছে। ১৫-২০ কোটি টাকার কাজ হয়েছে এই বলকে গত ১-২ বছরে।"

মন্ত্রীর দাবি, এ কাজ তৃণমূল জামান বলেই সম্ভব হয়েছে। তিনি বলেন,"এলাকায় কাজ করতে হলে বিজেপি-র অঞ্চল সভাপতিরা কাজের পার্সেন্টেজ চাইছেন। তা না হলে কাজ করতে দেব না। এ সব বন্ধ না হলে কড়া ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন।"

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সংগ্রাম দোলাই, ময়না পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সুব্রত মালাকার, হলদিয়া উন্নয়ন পর্ষদের প্রশাসক বিভু গোয়েল প্রমুখ। ময়নার পাশাপাশি শহিদ মাতঙ্গিনী ব্লকের কাঁঁকটিয়াতেও পথবাতীর শুভ উদ্বোন ঘটে। সেই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ দিব্যেন্দু অধিকারী, জেলাপরিষদের সদস্যা তনুশ্রী জানা, শহিদ মাতঙ্গিনী ব্লকের সভাপতি দীবাকর জানা সহ অন্যান্যরা।