প্ল্যাকার্ড হাতে ভিক্ষা করছেন প্রাক্তন জওয়ান, টুইটারে সরব গম্ভীর


সেনাবাহিনীর প্রতি বরাবরই শ্রদ্ধাশীল দেখা গিয়েছে ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরকে। সম্প্রতি দিল্লির রাস্তায় এক প্রাক্তন জওয়ানকে ভিক্ষা করতে দেখে, টুইটারে সরব হলেন প্রাক্তন এই ক্রিকেটার।

টুইটারে গৌতম গম্ভীরের শেয়ার করা একটি পোস্টে দেখা যাচ্ছে এক বয়স্ক মানুষকে হাতে প্ল্যাকার্ড নিয়ে দিল্লির রাস্তায় ভিক্ষা করতে। সেই প্ল্যাকার্ডের থেকেই জানা যাচ্ছে যে পীতাম্বরম নামের ওই ব্যক্তি একজন প্রাক্তন সেনা জওয়ান। ১৯৬৫ এবং ১৯৭১ সালে দেশের হয়ে লড়াই করেছিলেন তিনি। এই ব্যক্তি যে প্রাক্তন সেনা জওয়ান তা তাঁর আইডেন্টিটি কার্ড দেখেও নিশ্চিত হওয়া যায় বলেও জানিয়েছেন গম্ভীর।

এরপরই টুইটারে বিষয়টি সকলের সামনে নিয়ে আসেন গম্ভীর। সম্প্রতি ওই ব্যক্তি দুর্ঘটনায় পড়েছিলেন বলে জানা গিয়েছে। আর্থিক সমস্যার কারণে সঠিক চিকিৎসা পাচ্ছিলেন না তিনি। কোনও পদ্ধতিগত সমস্যার কারণে পাচ্ছেন না বাহিনী থেকে সাহায্যও। সেই কারণেই হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তায় নামতে হয়েছে তাঁকে। তারপরেই প্রশাসন এবং সেনাবাহিনীকে এই ব্যাপারে পদক্ষেপ করার জন্য অনুরোধ করে এই পোস্ট করেন গম্ভীর।

এরপরেই সেনার মুখপাত্রের তরফে একটি টুইট করে বিষয়টি সামনে আনার জন্য ধন্যবাদ দেওয়া হয় গম্ভীরকে। জানানো হয় যে, যত তাড়াতাড়ি সম্ভব এই ব্যাপারে পদক্ষেপ করবেন তাঁরা।