সম্পূর্ণ নতুন রূপে হাজির জিও টিভি


সম্প্রতি অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মে জিও টিভি অ্যাপ এ নতুন আপডেট পৌঁছেছে। এই আপডেটে যোগ হয়েছে নতুন ডিজাইন। নতুন ডিজাইন এ চ্যানেল খুঁজে পাওয়া আরও সহজ হবে। এর সাথেই জিও ক্রিকেট এইচডি নামে একটি চ্যানেল যোগ হয়েছে। এই চ্যানেলে ভারতের সব ক্রিকেট ম্যাচ সরাসরি দেখা যাবে। শুধুমাত্র জিও গ্রাহকরা জিও টিভি অ্যাপ এর মাধ্যমে বিনামূল্যে কয়েকশো পেইড ও ফ্রি চ্যানেল দেখতে পান। কোম্পানির প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকদের স্মার্ট ফোনে বিনামূল্যে সরাসরি টিভি দেখার সুযোগ করে দিয়েছে মুকেশ আম্বানির জিও।

অ্যান্ড্রয়েডের নতুন জিও টিভি আপডেটের সাইজ 9.5MB। আইফোনে এই আপডেটের জন্য 36.1MB ডেটা ডাউনলোড করতে হবে। এই আপডেটের পর সরাসরি জিও টিভি থেকে ভারতীয় ক্রিকেট দলের সব ম্যাচ সরাসরি দেখা যাবে।

আগে জিও টিভি থেকে ভারতের ক্রিকেট ম্যাচ দেখতে বেশিরভাগ সময় হটস্টার অ্যাপ ইন্সটল থাকা বাধ্যতামূলক ছিল। অস্ট্রেলিয়ার ভারত সফর থেকে আগামী এক বছর ভারতীয় ক্রিকেট দলের সব ম্যাচ সরাসরি দেখাবে জিও।

সম্প্রতি স্টার ইন্ডিয়ার সাথে পাঁচ বছরের চুক্তিতে জিও টিভির মাধ্যমে ভারতীয় ক্রিকেট দলের খেলা দেখানোর স্বত্ব কিনে ছিল মুম্বাইয়ের কোম্পানিটি। এই তথ্য অনুযায়ী ভারতীয় ক্রিকেট দলের সমস্ত টি-টোয়েন্টি, ওডিআই, টেস্ট ম্যাচ ও স্থানীয় দলের ম্যাচ সরাসরি দেখাতে পারবে জিও টিভি। জিও টিভি সরাসরি দেখার জন্য একটি জিও নম্বর থাকা বাধ্যতামুলক। লাইভ ম্যাচ দেখার জন্য গ্রাহককে অতিরিক্ত খরচ করতে হবে না।

প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে জিও টিভি অ্যাপ ইনস্টল করা যাবে। লাইভ টিভি ছাড়াও জিওর একাধিক প্রিমিয়াম সার্ভিস রয়েছে। সব কটি অ্যাপ বিনামূল্যে ডাউনলোড করা সম্ভব।