ফের রক্তাক্ত পুলওয়ামা, জঙ্গি-সেনা গুলির লড়াইয়ে শহিদ ১ মেজর সহ ৪ জওয়ান


ফের রক্তাক্ত পুলওয়ামা। লুকিয়ে থাকা জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে নেমে প্রাণ হারালেন এক মেজর সহ ৪ জওয়ান। এছাডা়ও ১ জন সাধারণ নাগরিকও মারা গিয়েছেন বলে জানা যাচ্ছে। শহিদ জওয়ানরা ৫৫ নম্বর রাষ্ট্রীয় রাইফেলসের সদস্য। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও চলেছে গুলির লড়াই।

বৃহস্পতিবার জঙ্গি হানার পর থেকেই এলাকায় তল্লাশি চালাচ্ছিল সেনা। রবিবার রাত বারোটা নাগাদ খবর আসে পুলওয়ামার পিংলান গ্রামে লুকিয়ে রয়েছে ২-৩ জন জইশ জঙ্গি। তাদের ধরতেই অভিযানে নামে সেনা, সিআরপিএফ ও কাশ্মীর পুলিস।

এলাকার ইন্টারনেট, মোবাইল অচল করে দেওয়া হয়। ভোররাতে একটি বাড়ি ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। পালানোর পথ না পেয়েই গুলি চালাতে শুরু করে বেপরওয়া জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে মারাত্মক আহত হন ৪ জওয়ান। এদের মধ্যে ছিলেন এক মেজরও। তাদের তড়িঘড়ি বাদামিবাগের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সকালে তাদের মৃত্যু হয়।  

পুলওয়ামা হামলায় আত্মঘাতী জঙ্গি আদিল দারের প্রশিক্ষক রশিদ গাজি এখনও এলাকাতেই লুকিয়ে রয়েছে বলে গোয়েন্দাদের অনুমান। সেনা তত্পরতায় সে পালাতে পারেনি বলেই মনে করা হচ্ছে। এরকম এক অবস্থায় বৃহস্পতিবার হামলার পর থেকেই এলাকায় শুরু হয় তল্লাশি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফের কনভয়ে হামলা চালায় জইশ জঙ্গিরা। ভয়ঙ্কর বিস্ফোরণে শহিদ হন ৪০ জওয়ান। আহত বহু। তার পর থেকেই এলাকায় তল্লাশিতে নেমেছে সিআরপিএফ, সেনা ও কাশ্মীর পুলিস।