সীমান্তে ফের বিস্ফোরণ, শহিদ সেনা অফিসার


শ্রীনগর: সীমান্তে ফের বিস্ফোরণ। কাশ্মীরের রাজৌরির নওসেরা সেক্টরে শহিদ সেনা অফিসার। আহত এক সেনা জওয়ান।

গত বৃহস্পতিবার পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় শহিদ হন ৪০ জন। এখনও ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। এর মধ্যেই ফের রক্তাক্ত সীমান্ত।

আইইডি বিস্ফোরণে আর্মি মেজরের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পুলওয়ামার হামলার ৪৮ ঘণ্টার মধ্যেই ফের বিস্ফোরণের খবর।

একদিকে, শনিবার বিকেলেই রাজনাথ সিং-এর বাসভবনে জরুরি বৈঠক ডাকা হয়েছে বলে সূত্রের খবর। সেখানে উপস্থিত রয়েছে 'র' প্রধান এ কে ধাসমানা, আই বি বা ইনটেলিজেন্স ব্যুরোর অ্যাডিশনাল ডিরেক্টর অরবিন্দ কুমার, স্বরাষ্ট্রসচিব রাজীব গৌবা ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। তার মধ্যেই সীমান্ত থেকে এল এই চাঞ্চল্যকর খবর।

কী ধরনের বিস্ফোরণ, তা এখনও স্পষ্ট না হলেও জানা গিয়েছে সীমান্তে লাইন অফ কন্ট্রোলের কাছে তল্লাশি চালাতে গিয়েই বিস্ফোরণে ওই অফিসারের মৃত্যু হয়।

এদিক সকালেই মহারাষ্ট্রের ইয়াবাতমালে গিয়ে ফের একবার হামলাকারীদের বার্তা দেন নরেন্দ্র মোদী। শুক্রবারের মতই এদিনও বললেন, নিরাপত্তা বাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। পুলওয়ামায় ভয়াবহ হামলার পর এই নিয়ে তৃতীয়বার প্রত্যাঘাতের সুর চড়ালেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, 'এই রাজ্যের দুই সন্তান আছে শহিদের তালিকায়। পুলওয়ামার ঘটনার পর প্রত্যেকেই যন্ত্রণাটা অনুভব করতে পারছি। শহিদদের আত্মত্যাগ ব্যর্থ হবে না।'

শুক্রবারও একই কথা বলেন মোদী। একটি অনুষ্ঠানে গিয়ে বলেন, ''সন্ত্রাসবাদ দমনে ভারতীয় সেনাকে পুরো স্বাধীনতা দেওয়া হল৷ কী কায়দায় জবাব দেওয়া হবে তা ঠিক করবে নিরাপত্তা বাহিনী৷''