ফের দিল্লিতে আগুন, ভস্মীভূত ২০০টি বাড়ি


ফের মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল রাজধানীতে। নয়াদিল্লির পশ্চিম পুরী এলাকায় আগুন লেগেছে। এই এলাকা জুড়ে বস্তি। বুধবার এই অগ্নিকাণ্ডে প্রায় ২০০টি বস্তি বাড়ি পুড়ে ভস্মীভূত হয়ে গিয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ২৫টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। কিন্তু কীভাবে এই আগুন লাগল তা এখন বোঝা যাচ্ছে না। মঙ্গলবারই দিল্লির কারোল বাগের হোটেলে আগুন লেগে ১৭ জন মারা গিয়েছিল। তার রেশ কাটতে না কাটতেই বস্তি এলাকায় বিশাল আগুন রীতিমত চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

দমকল সূত্রে খবর, দীর্ঘ প্রচেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এখনও পুরোপুরি নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না। এই আগুনে পড়ে এক মহিলার শরীর অনেকটা পুড়ে গিয়েছে। তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া কোনও হতাহতের খবর নেই। সংবাদসংস্থা জানিয়েছে, রাত ১টা নাগাদ এই আগুন লাগে। আর তাতেই ভস্মীভূত হয়ে গিয়েছে গোটা বস্তি অঞ্চল। দু'‌ঘন্টার চেষ্টায় আগুন নেভানো গিয়েছে।

পুলিস সূত্রে খবর, আগুনের তীব্রতা ছিল মারাত্মক আকারে। যার জন্য ২০০টি বাড়ি রাতারাতি ভস্মীভূত হয়ে গিয়েছে। কারোল বাগের পাশাপাশি এই অগ্নিকাণ্ডেরও তদন্ত করা হবে। এত রাতে আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। দমকলের রিপোর্টও এখানে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।