‌২২ গজে প্রত্যাঘাত, পাকিস্তানকে বিশ্বকাপ ছাড়া করবে ভারত!


বিশ্বকাপে শুধুই পাকিস্তানের সঙ্গে ম্যাচ বয়কট নয়, বরং আরও বড় পদক্ষেপের দিকে এগোচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পাকিস্তানকে বাদ দিয়ে বিশ্বকাপ করা হোক এমন দাবিই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি-র কাছে জানাতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইসিসি-র চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে একটা চিঠি পাঠাতে চলেছেন বিসিসিআই কর্তারা। তাতে আগামী বিশ্বকাপে পাকিস্তানকে সরিয়ে দেওয়ার আরজি জানানো হতে পারে। আর তা কার্যকরী না হলে বিশ্বকাপে নাও খেলতে পারে ভারত।

শুক্রবার রয়েছে বোর্ডের প্রশাসনিক বৈঠক। কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটার্স (CoA)-এর এই বৈঠকে পরবর্তী পদক্ষেপ কী হবে তা নিয়ে রূপরেখা তৈরি হবে। আর এই বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রক, বিদেশ মন্ত্রক এবং ক্রীড়ামন্ত্রকের মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তবে ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ভারত বয়কট করলে ভারতের ক্ষতি। সেক্ষেত্রে পাকিস্তান পুরো পয়েন্ট পেয়ে যাবে। তাই সমস্ত দিকই বিবেচনা করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, পাকিস্তানের সঙ্গে মাঠের সম্পর্ক ঘুচিয়ে ফেলতে সমস্ত প্রাক্তন ক্রিকেটাররাই সোচ্চার হচ্ছেন। মুখ খুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তাই পারদ ক্রমশ চড়ছে।