রাজীব কুমারকে জেরা করতে ১৯জনের টিম গঠন করল সিবিআই


কলকাতা: আগামী সপ্তাহে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করবে সিবিআই। সব কিছু ঠিক থাকলে চলতি সপ্তাহের শেষ অর্থাৎ শনিবার কিংবা রবিবার রাজীব কুমারকে জেরা করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। ইতিমধ্যে কলকাতা পুলিশ কমিশনারকে জেরা করতে ১৯ জনের একটি দল গঠন করা হয়েছে সিবিআইয়ের তরফে। ডিএসপি তথাগত বর্ধনের নেতৃত্বে এই বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এমনটাই সিবিআই সূত্রে জানা গিয়েছে।

আজ বৃহস্পতিবার ১৯জনের এই টিম সল্টলেকের সিবিআই দফতরে নিজেদের মধ্যে বৈঠকে বসবেন। মূলত কি কি বিষয়ের উপর প্রশ্ন করা হবে রাজীব কুমারকে সেই প্রশ্নমালা ঠিক করতেই এই বৈঠক বলে জানা গিয়েছে। আর তাঁর আগে আজ বৃহস্পতিবার ফের একবার রাজীব কুমারকে নোটিশ পাঠাতে পারে সিবিআই।
 
প্রসঙ্গত, বুধবার নিজেদের মধ্যে বৈঠকে বসেন সিবিআই আধিকারিকরা। বৈঠকে উপস্থিত ছিলেন সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজকুমার শ্রীবাস্তব এবং এসপি পার্থ মুখোপাধ্যায়। এছাড়াও ছিলেন সারদা মামলার সঙ্গে রয়েছে এমন গোয়েন্দা আধিকারিকরাও। এছাড়াও ছিলেন সিবিআইয়ের আইনজীবীরা। দিল্লিতে সিবিআইয়ের সদর দফতরে এই বৈঠক হয়।

সুপ্রিম নির্দেশে রাজীব কুমারকে জেরা করার অনুমতি পেয়েছে সিবিআই। কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার যথেষ্ট দক্ষ আইপিএস অফিসার। একা হাতে অনেক কিছু সামাল দিয়েছেন। অপরাধীদের জেরা করে সত্য তুলে আনার সমস্ত কারসাজি তাঁর জানা। এবার তিনিই কিনা জেরার মুখোমুখি হবেন। ফলে তিনি সিবিআই আধিকারিকদের প্রশ্নবান সুকৌশলে উত্তর দেবেন তা ভালো করেই জানেন সিবিআই আধিকারিকরা। ফলে কোনও দিকেই খুঁত রাখতে চান না তাঁরা। আঁটসাঁট বেঁধে নামছেন। আর সেজন্যেই এই বৈঠক বলে জানা গিয়েছে।

সূত্রে জানা গিয়েছে, এদিনের বৈঠকে প্রশ্নমালা নিয়ে আলোচনা করা হয়। রাজীব কুমারকে কি কি প্রশ্ন করা হবে তা নিয়েই মূলত আলোচনা হয়েছে এদিনের বৈঠকে। জানা গিয়েছে, আইনজীবীদের পরামর্শেই মূলত প্রশ্নমালা তৈরি করছেন সিবিআই আধিকারিকরা। পাশাপাশি, কমিশনারের বিরুদ্ধে সংগৃহীত তথ্যপ্রমাণ নিয়েও আলোচনা হয়েছে।