সকালে কন্যাসন্তানের জন্ম, দুপুরে মায়ের মৃত্যু, ধুন্ধুমার বাঘাযতীনে


কন্যাসন্তান জন্ম দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যু হল মহিলার। আর তার জেরে তুমুল উত্তেজনা ছড়াল বাঘাযতীনে। প্রসূতির পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির জেরেই এই ঘটনা ঘটেছে।

মৃতার নাম ঋতু রায়, বয়স ১৯ বছর। প্রসব যন্ত্রণা শুরু হওয়ায় মঙ্গলবার পাটুলি থানা এলাকার ঘোষপাড়ার বাসিন্দা বছর উনিশের তরুণী ঋতু রায়কে বাঘাযতীন হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে একটি কন্যা সন্তানের জন্ম দেন ঋতু। এরপর দুপুরেই চিকিত্‍সকরা জানান যে ঋতু রায়ের মৃত্যু হয়েছে।

এই খবর জানার পরই ক্ষোভে ফেটে পড়ে প্রসূতির পরিবার। প্রসূতির আত্মীয়দের দাবি, ভুল ইঞ্জেকশন দেওয়াতেই মৃত্যু হয়েছে ওই যুবতীর। স্বামী রাকেশ রায় জানিয়েছেন, ইঞ্জেকশন দেওয়ার পরই ঋতু রায়ের নাক, মুখ থেকে রক্ত বের হতে শুরু করে। আর তারপরই মৃত্যুর কোলে ঢলে পড়েন ৠতু।

এই ঘটনার পরই  উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরজুড়ে। মৃতার পরিজনদের ক্ষোভের মুখে পড়েন চিকিৎসকরা। এই ঘটনায় ইতিমধ্যেই নেতাজিনগর থানায় অভিযোগ দায়ের করেছেন ঋতু রায়ের বাড়ির লোকেরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। পুলিস জানিয়েছে, মৃতার পরিবারের অভিযোগের ভিত্তিতে দেহটির ময়নাতদন্ত করা হবে। রিপোর্ট হাতে এলেই তার ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।