পুলওয়ামার জের! জয়পুর জেলে পাক বন্দিকে পিটিয়ে মারল অন্য বন্দিরা


পুলওয়ামায় জঙ্গি হানায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর থেকেই দেশ জুড়ে পাকিস্তান বিরোধী ক্ষোভ বাড়ছে। সেই ক্ষোভের আঁচ এ বার আছড়ে পড়ল জয়পুর  জেলের অভ্যন্তরে। এক পাকিস্তানি বন্দিকে পিটিয়ে মারল আবাসিকরা। মৃত শাকিরুল্লাহকে ভারতে ঢুকে তথ্য সংগ্রহ এবং পাচারের অভিযোগে গ্রেফতার করে পুলিশ। ঘটনার কথা স্বীকার করেছেন রাজস্থানের আইজি (কারা) রুপিন্দর সিংহ।

বেশ কিছুদিন ধরেই জয়পুর জেলে বন্দি ছিলেন অনুপ্রবেশ এবং গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার পাক নাগরিক শাকিরুল্লাহ। জেল কর্তৃপক্ষ সূত্রে খবর, বুধবার সকালে তার উপর চড়াও হন জেলের অন্যান্য আবাসিকরা। মূলত সাজাপ্রাপ্ত তিন আসামী তাঁকে মারধর শুরু করে। তার সঙ্গে যোগ দেন অন্য বন্দিরাও। শাকিরুল্লাকে বেধড়ক পেটানো হয়। জেলের একটি সূত্রে খবর, বাঁশ-লাঠি দিয়ে পেটানোর পাশাপাশি তাঁকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়। ঘটনাস্থলেই নেতিয়ে পড়েন শাকিরুল্লাহ।

খবর পেয়েই জেলের বিপদ ঘণ্টি বাজানো হয়। সঙ্গে সঙ্গেই জেলের নিরাপত্তারক্ষীরা ছুটে যান। ক্ষিপ্ত বন্দিদের হাত থেকে শাকিরুল্লাহকে মুক্ত করার চেষ্টা করেন। পাশাপাশি পুলিশ প্রশাসনকেও খবর পাঠানো হয়। একটি মেডিক্যাল টিম এবং পুলিশ কর্মীরা গিয়ে শাকিরুল্লাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে খবর, ঘটনাস্থলেই মৃত্যু হয় শাকিরুল্লার।
ভারতের অস্ত্রভাণ্ডার সম্পর্কে কতটা জানেন, পরখ করে নিন জ্ঞানভাণ্ডার

রাজস্থানের আইজি (কারা) রুপিন্দর সিংহ বলেন, ''জয়পুর সেন্ট্রাল জেলে এক পাক বন্দিকে পিটিয়ে মারার ঘটনা ঘটেছে।''  প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পুলওয়ামা হামলার জেরে তীব্র ক্ষোভের জেরেই শাকিরুল্লাহের উপর হামলা হয়। তবে অন্য সব সম্ভাবনাই খতিয়ে দেখা হচ্ছে বলে জয়পুর সেন্ট্রাল জেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।