কেন সিনেমা হল থেকে সরিয়ে নেওয়া হল ভবিষ্যতের ভূত? কী বললেন মমতা?


কেন সিনেমা হলে দেখা যাচ্ছে না অনীক দত্ত পরিচালিত 'ভবিষ্যতের ভূত' ছবিটি? প্রশ্ন ঘুরছে মুখে মুখে। পরিচালকের অভিযোগ, শাসকদলের অঙ্গুলিহেলনেই মুক্তির পরদিনই কলকাতা-সহ পশ্চিমবঙ্গের সমস্ত বড় সিনেমা হল থেকে সরিয়ে নেওয়া হয়েছে এই ছবি। তবে এ নিয়ে সরকার বা শাসকদলের তরফে এখনও কোনও স্পষ্ট বিবৃতি মেলেনি। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একই প্রশ্ন করেন সাংবাদিকরা। কেন হল থেকে সরানো হল 'ভবিষ্যেতর ভূত'? সাংবাদিকদের প্রশ্নের জবাবে কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়? 

সোমবার পুলওয়ামাকাণ্ড পরবর্তী রাজ্যের পরিস্থিতি নিয়ে নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে বিজেপির বিরুদ্ধে অরাজকতা ছড়ানোর অভিযোগ করেন তিনি। বলেন, রাজ্যে দাঙ্গা বাধানোর চেষ্টা করছে বিজেপি ও আরএসএস। কোথাও কোনও ব্যক্তির ওপর হামলার খবর এলে পুলিস-প্রশাসনকে তত্পর হতে নির্দেশ দেন তিনি। 

সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রীকে সাংবাদিকরা প্রশ্ন করেন, 'ভবিষ্যতের ভূত' ছবিটি কেন সিনেমা হল থেকে সরিয়ে নেওয়া হল? এর পিছনে কি রাজ্য প্রশাসনের কোনও নির্দেশ রয়েছে? যদিও এ নিয়ে কোনও জবাব দেননি মমতা বন্দ্যোপাধ্যায়। কার্যত প্রশ্ন এড়িয়ে গিয়ে তিনি বলেন, আমি এখানে অন্য বিষয়ে কথা বলতে এসেছি।