করাচিতে জারি জরুরি অবস্থা! রাতভর ব্ল্যাক আউটের পর কী পরিস্থিতি পাকিস্তানের বিভিন্ন জায়গায়


এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী বুধবার রাতেই পাকিস্তানের করাচিতে জরুরি অবস্থার মত পরিস্থিতি তৈরি হয়েছে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করে ইমরান প্রশাসন। দেখা গিয়েছে বুধবার গোটা রাত সেখানে ব্ল্যাট আউট ছিল। পাশাপাশি হাই অ্যালার্ট জারি করা হয়েছে ইমরান খানের দেশের একাধিক জায়গায়।


কী পরিস্থিতি পাকিস্তানে?
ভারতের বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান এখন পাকিস্তানের কব্জায়। ভারতের দাবি , তাঁকে ফিরিয়ে আনা হোক। গোটা দেশ ফুঁসছে। এদিকে সেনার তিন বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী থেকে প্রতিরামন্ত্রী। এদিকে,প্রতিবেশি রাষ্ট্র পাকিস্তানের করাচিতে জরুরি অবস্থা জারি হয়। বুধবার গোটা রাত করাচি জুড়ে ছিল ব্ল্যাক আউট।
   

কী জানানো হয়েছে?
পাক প্রশাসন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আপৎকালীন পরিস্থিতিতে বেশ কিছু এমন পদক্ষেপ নেওয়া হবে, যা এক্ষুনি লাগু করা প্রয়োজন। এরপরই বিজ্ঞপ্তিতে লেখা থাকে সমস্ত দমকল, পাম্প, ডাম্পার নিয়ে যেন প্রস্তুত থাকে সমস্ত কাউন্সিল। সাইরেন প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়।

খাইবার পাখতুনখোয়া ঘিরে আতঙ্কিত পাকিস্তান?

আচমকাই পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া তে জারি করা হয় হাই অ্যালার্ট। এছাড়াও সেদেশের বিভিন্ন জায়গায় প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পুলওয়ামা পরবর্তী পর্যায়ে যেভাবে ভারত ও পাকিস্তানের মত দুটি দেশে উত্তেজনা বাড়ছে তাতে রীতিমত প্রাসঙ্গিক হয়ে পড়ছে পাকিস্তানের এই পদক্ষেপ।