বেনামী সম্পত্তি মামলায় রবার্ট ভদরাকে ৯ ঘণ্টা জেরা ED-র


অবৈধ বিদেশি সম্পত্তি কেনার জন্য হিসেব বহির্ভূত খরচের অভিযোগে রবার্ট ভদরাকে টানা নয় ঘণ্টা জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। শনিবারও তাঁকে জেরা করা হতে পারে।

বুধবারের পরে বৃহস্পতিবার ফের রবার্ট ভদরাকে জেরা করল ইডি। দীর্ঘ প্রশ্নোত্তর পর্ব মিটলে সন্ধ্যায় স্ত্রী প্রিয়াঙ্কা গাড়ি নিয়ে এসে তাঁকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান। সূত্রে খবর, প্রথম দিন সমস্ত প্রশ্ন করা যায়নি বলেই পরের দিনও ভদরাকে তলব করা হয়। মনে করা হচ্ছে, ব্রিটেনে কেনা সম্পত্তি সম্পর্কে ইডি-র হাতে যে সমস্ত নথি এসেছে, তার ভিত্তিতেই এদিন তাঁকে জেরা করা হয়েছে।

জানা গিয়েছে, ইডি-র হস্তগত কাগজপত্রের মধ্যে নিখোঁজ অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভাণ্ডারি সম্পর্কে বিশদ তথ্য রয়েছে। এর মধ্যে বেশ কিছু নথি ইডি-র হাতে তুলে দিয়েছেন ভদরা। এদিন প্রশ্নের মুখে তিনি জানিয়েছেন, তদন্তের স্বার্থে ভবিষ্যতে আরও তথ্য হাতে এলে সে সবই তিনি জমা দেবেন।

এদিন সকাল ১১.২৫ মিনিট নাগাদ ইডি অফিসে পৌঁছান ভদরা। তার ঘণ্টা খানেক আগেই সেখানে পৌঁছে গিয়েছিলেন তাঁর আইনজীবীরা। জেরার পরে আইনজীবীরা জানিয়েছেন, জেরার মুখে সমস্ত প্রশ্নের জবাব দিয়েছেন রবার্ট।

রবার্ট ভদরার বিরুদ্ধে লন্ডনে একাধিক সম্পত্তি বেনামে কেনার অভিযোগ এনেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। এর মধ্যে রয়েছে দুটি বসতবাড়ি, যাদের বাজারমূল্য যথাক্রমে ৫০ ও ৪০ লক্ষ পাউন্ড। এছাড়া ৬টি ফ্ল্যাট সমেত আরও বেশ কিছু সম্পত্তির মালিকানা রয়েছে তাঁর, এমনই অভিযোগ। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ভদরা।