সিবিআইকে বাধা, রাজ্যের ৩ IPS-এর বিরুদ্ধে রিপোর্ট তলব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের


পুলিস কমিশনার রাজীব কুমারের বাড়িতে আসা সিবিআই আধিকারিকদের হেনস্থার অভিযোগে কলকাতার পুলিসের তিন আইপিএস কর্তার  বিরুদ্ধে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রবিবার সন্ধ্যার ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট  তলব করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইপিএস-এর 'রুল বুক' ভাঙার অভিযোগ রয়েছে। তার ভিত্তিতে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

রবিবার সন্ধ্যায় কলকাতার পুলিস কমিশনার রাজীব কুমারের বাড়ির সামনে ঘটনা এক 'অনভিপ্রেত' ঘটনার সাক্ষী থাকল শহর। সারদাকাণ্ডের তদন্তে রাজীব কুমারের বাড়িতে আসা তিন সিবিআই অফিসারকে কার্যত রাস্তা দিয়ে ধাক্কা মারতে মারতে টেনে হিঁতড়ে গাড়িতে তোলা হল। কেন্দ্রীয় তদন্তকারীরা রাজীব কুমারের বাড়িতে বসে তাঁর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু তাতে বাধা দেয় আগে থেকে সেখানে মোতায়েন থাকা কলকাতা পুলিস। এরপরই শুরু হয় কথা কাটাকাটি ও তারপর ধাক্কাধাক্কি।

কীভাবে তিন আইপিএস অফিসার কেন্দ্রীয় তদন্তকারী টিমের সঙ্গে এই ব্যবহার করতে পারেন, এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাঁরা আইপিএস-এর 'রুল বুক' ভেঙেছে বলে অভিযোগ। রবিবার সন্ধ্যার ঘটনায় রাজীব কুমারের বাড়ির সামনে ঘটে যাওয়া 'দুর্ভাগ্যজনক' ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে।