মমতার ধরনায় বসা ৫ IPS অফিসারের বিরুদ্ধে পদক্ষেপের পথে কেন্দ্র


যে ৫ IPS অফিসার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা মঞ্চে বসেছিলেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দিল কেন্দ্র। কাড়া হতে পারে অফিসারদের পদক ও প্রাপ্য সম্মান।
সূত্রের মারফত জানা গিয়েছে, রাজ্য সরকারকে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ব্যবস্থা নিতে বলা হয়েছে, ১৯৮৫ IPS ব্যাচের DGP বীরেন্দ্র, ১৯৯৪ IPS ব্যাচের ADG বিনীত কুমার, ১৯৯১ IPS ব্যাচের ADG আইনশৃঙ্খলা অনুজ শর্মা, ১৯৯৩ IPS ব্যাচের বিধাননগর কমিশনার জ্ঞানবন্ত সিং ও ১৯৯৭ IPS ব্যাচের অ্যাডিশনাল কমিশনার সুপ্রতীম সরকারের বিরুদ্ধে। এই অফিসারদের পদক ও প্রাপ্ত সম্মান কেড়ে নেওয়ার বিষয়েও ভাবনাচিন্তা করছে কেন্দ্র।

সূত্রের দাবি, রাজনাথ সিং-এর নেতৃত্বাধীন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক শাস্তিস্বরূপ কিছুদিনের জন্য এই অফিসারদের কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরি থেকে সরিয়ে দেওয়ার কথাও ভাবছে।

সারদার তদন্তে নগরপাল রাজীব কুমারকে জেরা করতে চেয়ে CBI হানা দেওয়ায় গত রবিবার তুমুল শোরগোল বাঁধে রাজ্যে। বিনা অনুমতিতে কেন্দ্রের অঙ্গুলিহেলনে CBI হানা দিয়েছে বলে অভিযোগ করে মেট্রো চ্যানেলে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী। সেখানেই মমতার পাশে বসতে দেখা গিয়েছে এই ৫ অফিসারকে।