২১ দিনে নিকেশ ১৮ জঙ্গি! খতম পুলওয়ামার মাস্টারমাইন্ড


পুলওয়ামার পর থেকেই অভিযান জোরদার করা হয়েছিল। এবার পুলওয়ামা হামলার সেকেন্ড ইন কমান্ড মুদাসির আহমেদ খান ওরফে 'মহম্মদ ভাই'কে নিকেশ করল সেনাবাহিনী। পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড আদিল আহমেদকে বিস্ফোরক বোঝাই গাড়ি সরবরাহ করেছিল এই মুদাসির।

ভারতীয় সেনার তরফে কর্পস কম্যান্ডার কে জে এস ধিলোঁ জানিয়েছেন, 'গত ২১ দিনে ১৮ জঙ্গিকে নিকেশ করেছে সেনা। এদের মধ্যে ১৪ জন জইশের। ওই ১৪ জঙ্গির মধ্যে ৬ জইশ-ই-মহম্মদের কম্যান্ডার ছিল। জইশের দ্বিতীয় কম্যান্ডার মুদাসিরকেও খতম করা হয়েছে। জাতীয় সড়কে আধাসেনা কনভয়ে হামলার মূল চক্রী ছিল সে।'

সমস্ত জঙ্গি নিকেশ না করা পর্যন্ত উপত্যকায় তল্লাশি অভিযান চলবে বলেও জানানো হয়েছে সেনার তরফে। প্রসঙ্গত, জইশ-ই-মহম্মদ'কে সম্পূর্ণ ভাবে নিকেশ করাই যে লক্ষ্য তা স্পষ্ট করে দেওয়া হয়েছে।

রবিবার দক্ষিণ কাশ্মীরের ত্রাল সেক্টরের পিংলিশ গ্রামে জঙ্গিদের আস্থানার খবর পেয়ে হানা দেয় সেনা, পুলিশ ও রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ নিরাপত্তা বাহিনী। তাদের দেখে এলোপাথারি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা দেয় বাহিনীও। মধ্যরাতের এই লড়াইয়ে নিহত হয় তিন জঙ্গি। এদের মধ্যে মুদাসির আহমেদ খানকে চিহ্নিত করে সেনা।

গতকাল থেকেই ত্রাল সেক্টর ও সংলগ্ন অঞ্চলে ইন্টারনেট পরিষেবা সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।