বাংলা সহ একাধিক ভাষার চ্যানেলে নতুন অ্যাড অন প্যাক নিয়ে এল টাটা স্কাই


নতুন নিয়মে টিভি দেখার খরচ ক্রমশ বেড়ে চলেছে। প্রত্যেক চ্যানেলের জন্য আলাদা করে টাকা দিতে গিয়ে আকাশ ছোঁয়া খরচ হচ্ছে প্রতি মাসে। এই সমস্যার থেকে বাঁচার উপায় অ্যাড-অন মিনি প্যাক। এই সব প্যাকে এক সাথে একাধিক চ্যানেল দেখা যাবে। প্রাদেশিক ভাষায় একাধিক নতুন অ্যাড অন মিনি প্যাক নিয়ে এসেছে টাটা স্কাই। মাত্র ৫ টাকা থেকে এই অ্যাড-অন প্যাক শুরু হচ্ছে। মালায়ালম, তামিল, তেলেগু, কন্নড়, মারাঠি ও বাংলা ভাষায় এই অ্যাড-অন প্যাক গুলি নিয়ে এসেছে টাটা স্কাই। খেলা ও গানের চ্যানেলের জন্যেও থাকছে অ্যাড অন প্যাক।

টেলিকম টকে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে স্ট্যান্ডার্ড ডেফিনেশান ও হাই ডেফিনেশান চ্যানেলের জন্য এই ১৩ টি নতুন প্যাক নিয়ে এসেছে টাটা স্কাই। ৬০ টাকা থেকে ২০০ টাকার মধ্যে এই প্যাকগুলি দেখা যাবে। তামিল এইচডি প্যাকের দাম ১৬৪ টাকা। তামিল মিনি এইচডি প্যাকের দাম ৮১ টাকা। রেলেগু প্যাক দেখতে খরচ হবে ২১৬ টাকা। তেলেগু মিনি এইচডি প্যাক দেখার খরচ ৯০ টাকা। কন্নড়, বাংলাম মালায়ালম ও মারাঠি ভাষাতেও একই ধরনের প্যাক লঞ্চ হয়েছে। এছাড়াও ১২ টি ইংরাজি সিনেমার চ্যানেলের প্যাকের দাম ১৬২ টাকা।

সম্প্রতি টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া জানিয়েছে ৩১ মার্চ এর আগে যে কোন সময় গ্রাহক নিজের বেস্ট ফিট প্ল্যান ডিপিও কে জানাতে পারবেন। সেই অনুযায়ী আপনার প্ল্যান তৈরী করে দেবে ডিপিও। গ্রাহকের চ্যানেলের তালিকা জানানোর ৭২ ঘণ্টার মধ্যে এই কাজ করতে হবে।

প্রসঙ্গত ডিসেম্বর মাস থেকে টিভি চ্যানেল দেখা নিয়ে গোটা ভারতে ডামাডোল তৈরি হয়েছে। শুরুতে ২০১৮ সালের ২৯ ডিসেম্বরের মধ্যে নতুন নিয়ম চালু হওয়ার কথা থাকলেও পরে সেই সময়সীমা পিছিয়ে ৩১ জানুয়ারি করা হয়। এরপর আবার সময়সীমা পিছিয়ে ৩১ মার্চ করেছে ট্রাই।