৩-৪ দিনের মধ্যে আবার কাশ্মীরে হামলা চালাতে পারে জইশ, ফের সতর্ক করল ইন্টেলিজেন্স

পুলওয়ামা হামলার আগে ইন্টেলিজেন্স সতর্ক করেছিল, এমন ফিঁদায়ে হামলা হতে পারে। বিস্ফোরক জোগাড় করেছে জঙ্গিরা। সেই সুনির্দিষ্ট তথ্যও তুলে ধরা হয়েছিল। তবে তাতে আমল না দেওয়ার ফল কি হয়েছিল তা সকলেই জানেন। সেনা কনভয়ে জঙ্গি হামলায় ৪৯ জন সেনা জওয়ান শহিদ হন। ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদ।

এবারও ইন্টেলিজেন্সের কাছে খবর, জইশ ই মহম্মদ জঙ্গিরা আগামী তিন-চার দিনের মধ্যে দক্ষিণ কাশ্মীরে পুলওয়ামার স্টাইলে হামলা চালাতে পারে।

ইন্টেলিজেন্সের কাছে খবর, দক্ষিণ কাশ্মীরের কাজিগুন্দ ও অনন্তনাগে আগামী তিন চার দিনের মধ্যে আইইডি হামলা হবে। চুরি করা এসইউভি গাড়ি নিয়ে হামলা চালানো হতে পারে।

জম্মুর বাস স্ট্যান্ডে এদিন গ্রেনেড হামলা চালাল এক যুবক। হামলায় অন্তত ৩০ জন আহত হয়েছেন। মারা গিয়েছে এক নাবালক। যে গ্রেনেড ছুঁড়েছে তাকে গ্রেফতার করা হয়েছে। সে হিজবুল জঙ্গিদের সঙ্গে জড়িত বলে জানা গিয়েছে।

অভিযুক্তের নাম ইয়াসির ভাট। জেরায় সে দোষ স্বীকার করেছে। এই ইয়াসির জানিয়েছে, হামলার পিছনে রয়েছে হিজবুল জঙ্গিরা। কুলগামের হিজবুল জঙ্গিদের জেলা কম্যান্ডার ফারুক আহমেদ ওরফে ওমর তাকে গ্রেনেড দিয়ে হামলা করতে পাঠিয়েছিল।