কাশ্মীরের হিন্দওয়ারায় এনকাউন্টারে নিকেশ জঙ্গি, চলছে তল্লাশি অভিযান


জম্মু-কাশ্মীরে ফের জঙ্গি নিকেশ করল ভারতীয় সেনা। এবার ঘটনাস্থল স্থানীয় হিন্দওয়ারা ক্রালগুন্দ।

সেনা সূত্রে খবর, হিন্দওয়ারার ওই এলাকায় জঙ্গি লুকিয়ে রয়েছে, এমনই খবর আসে নিরাপত্তাবাহিনীর কাছে। সেই মতো শুরু হয় তল্লাশি। সেই তল্লাশি অভিযান চালানোর সময়ই জঙ্গিদের তরফে সেনাকে লক্ষ্য করে গুলি চালানো হয়।

তখনই পাল্টা জবাব দেয় নিরাপত্তাবাহিনী। সেই সময় এনকাউন্টারে এক জঙ্গি নিহত বলে জানা গিয়েছে। সেনার অনুমান, ওই এলাকায় আরও কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকতে পারে। তাই ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে।

বন্ধ করে দেওয়া হয়েছে এলাকার ইন্টারনেট পরিষেবা। কারণ, সেনার অনুমান, ফোনে যোগাযোগ করতে না পারলেও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাইরে যোগাযোগ করে পালাতে পারে জঙ্গিরা।

জম্মু-কাশ্মীরে সারা বছরই জঙ্গিদের ধরতে সেনা অপারেশন চলে। কিন্তু গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর থেকে এই অপারেশন আরও বেড়েছে।

কারণ, ওই হামলার পর সেনার তরফে স্পষ্ট জানানো হয় যে কাশ্মীরি যুবকদের অস্ত্র ছেড়ে মূলস্রোতে ফিরতে হবে। না হলে কাউকে ছাড়া হবে না। সেই মতো প্রায় রোজই সেনা-জঙ্গি গুলির লড়াইয়ের খবর সামনে আসে।

বুধবার সকালেও জম্মু-কাশ্মীর পুলিস ও ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা জঙ্গিদের খোঁজে তল্লাশি চালিয়েছিল। খোঁজ মিলেছিল জঙ্গিঘাঁটির। তার পর বৃহস্পতিবার আবার খোঁজ মিলল জঙ্গিঘাঁটির।