ফের রক্তাক্ত কাশ্মীর, সোপিয়ানে পুলিশ অফিসারকে বাড়ির সামনে গুলি করে মারল জঙ্গিরা

গুলিবিদ্ধ হওয়ার পর। হাসপাতালে যাওয়ার পথে। 

জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলায় কাশ্মীর পুলিশের এক স্পেশ্যাল পুলিশ অফিসারকে গুলি করে মারল জঙ্গিরা। শনিবার দুপুরে ওই পুলিশ অফিসারের বাড়ির সামনেই এই হামলার ঘটনাটি ঘটে। অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরাই এই কাজ করেছে বলে জানা যাচ্ছে সংবাদমাধ্যম সূত্রে।

নিহত পুলিশ অফিসারের নাম খুশবু জান। দুপুর দুটো চল্লিশ মিনিট নাগাদ এই হত্যাকাণ্ডটি ঘটায় জঙ্গিরা। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার ভেহিল গ্রামে খুশবু জানের বাড়ির সামনেই হামলা চালায় বন্দুকবাজেরা। সঙ্কটজনক অবস্থায়  তাঁকে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা জানান, হাসপাতালে পৌঁছনের আগেই মারা গিয়েছেন খুশবু জান।

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, 'ওঁর আঘাত খুবই গুরুতর ছিল। আমরা এই সন্ত্রাসের নিন্দা করি। এই কঠিন সময়ে আমরা ওঁর পরিবারের পাশে আছি।'

ঘটনার কড়া নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা। হত্যাকাণ্ডের পরই টুইট করে তিনি বলেছেন, 'একজন মহিলা পুলিশ অফিসারকে তাঁর বাড়ির সামনেই গুলি করে হত্যা করা হয়েছে। এই হত্যার তীব্র নিন্দা করছি। একই সঙ্গে তাঁর পরিবার এবং জম্মু ও কাশ্মীর পুলিশে তাঁর সহকর্মীদের প্রতি সমবেদনা জানাচ্ছি।''

এই জঙ্গি হামলার পরই পুরো এলাকা ঘিরে ফেলেছে ভারতীয় সেনা, জম্মু ও কাশ্মীর পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ এবং সিআরপিএফ জওয়ানদের যৌথবাহিনী। জঙ্গিদের খুঁজে বের করতে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

গত চারদিনে এই নিয়ে পরপর তিন বার আঘাত হানল জঙ্গিরা। বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে ফারুক আবদুল্লার ন্যাশনাল কনফারেন্স দলের এক কর্মীর উপর গুলিচালায় জঙ্গিরা।তিনি আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন। একই দিনে ত্রাল-এ এক সাধারণ মানুষকে খুন করে জঙ্গিরা। বুধবার পুলওয়ামার ডোগরিপোরা এলাকায় এক স্থানীয় বাসিন্দাকে বাড়িতে ঢুকে অপহরণ করে কাশ্মীরি জঙ্গিরা। পরে একটি স্থানীয় জঙ্গল থেকে মেলে তাঁর মৃতদেহ।