কবে ভারতে আসছে রেডমি গো?


ভারতে আসছে শাওমির প্রথম অ্যানড্রয়েড গো স্মার্টফোন রেডমি গো। 1GB বা তার কম RAM এর স্মার্টফোনের জন্য নতুন এই অপারেটিং সিস্টেম নিয়ে এসেছিল গুগল। রেডমি গো ফোনে চলবে অ্যানড্রয়েড ওরিও (গো এডিশন)। ইতিমধ্যেই ফিলিপিন্সে এই বাজেট ফোন লঞ্চ করেছে চিনের কোম্পানিটি। ১৯ মার্চ ভারতে লঞ্চ হবে রেডমি গো। ঐ দিন নতুন দিল্লিতে এক ইভেন্টে ভারতে কোম্পানির প্রথম অ্যানড্রয়েড গো স্মার্টফোনটি ভারতে আনবে শাওমি।

ইতিমধ্যেই ট্যুইটারে রেডমি গো স্মার্টফোন নিয়ে ভারতে অফিশিয়াল রেডমি অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করা গয়েছে। এই পোস্টের লিঙ্ক থেকে লঞ্চ ইভেন্টে উপস্থিত থাকার জন্য রেজিস্টার করতে হবে।

রেডমি গো স্পেসিফিকেশান
রেডমি গো ফোনে চলবে অ্যানড্রয়েড ওরিও (গো এডিশন) অপারেটিং সিস্টেম। এই ফোনে থাকবে একটি ৫ ইঞ্চি HD ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 425 চিপসেট। 1GB RAM আর 8GB স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ 128GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।
ছবি তোলার জন্য রেডমি গো তে থাকছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। সাথে থাকছে LED ফ্ল্যাশ আর HDR মোড। সেলফি তোলার জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য রেডমি গো তে থাকছে 4G LTE, Wi-Fi 802.11b/g/n, Bluetooth v4.1, GPS/ A-GPS আর মাইক্রো-USB। ফোনের ভিতরে থাকবে একটি 3,000mAh ব্যাটারি।
লঞ্চের পরে এটাই হয়ত ভারতে শাওমির সম থেকে সস্তা ফোন হতে চলেছে। ইউরোপে এই ফোনের দাম ৮০ ইউরো। যা ভারতীয় মুদ্রায় ৬,৫০০ টাকার আশেপাশে। তাই মনে করা হচ্ছে ভারতে ৬,০০০ টাকার আশেপাশে লঞ্চ হবে এই স্মার্টফোন। এছাড়াও শুক্রবার কোম্পানির একাধিক স্মার্টফোন অ্যানড্রয়েড পাই আপডেট পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে শাওমি।