এয়ার স্ট্রাইক নিয়ে যারা প্রশ্ন তুলছে, তারা বিষধর সাপ, মন্তব্য রাজ্যপালের


এয়ার স্ট্রাইক নিয়ে যাঁরা প্রশ্ন তুলছেন, তাঁরা আস্তিনে লুকিয়ে থাকা বিষধর সাপ। এয়ার সট্রাইক নিয়ে বিরোধীদের প্রশ্ন সেনাবাহিনীর মনোবলে আঘাত করছে। বিরোধীদের একাধিক প্রশ্নে 'অসন্তুষ্ট' রাজ্যপাল ঘুরিয়ে কটাক্ষ করলেন। নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও কটাক্ষ করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

রবিবার একটি অনুষ্ঠানে তিনি বলেন, "অভিনন্দন চলে এসেছেন। কিন্তু দেশের অভ্যন্তরে ও বাইরে কিছু লোক রয়েছেন, যাঁরা প্রশ্ন তুলছেন। অনেকে প্রশ্ন তুলেছেন আমাদের সেনারা আদৌ শক্র ঘাঁটিতে বোমা নিক্ষেপ করেছেন কিনা? এটা অত্যন্ত দুঃখজনক। এর ফলে আমাদের সেনাবাহিনীর মনোবলে চিড় ধরছে।" এর আগে বিরোধীদের প্রশ্নে তাঁদের এক হাত নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার মোদী ও অমিত শাহের সুরেই আক্রমণ শানিয়েছেন রাজ্যপাল।

রাজ্যপালের এই মন্তব্য ঘিরেও শোরগোল পড়ে গিয়েছে। বিমান হানা নিয়ে রাজ্যপালের মন্তব্যের তীব্র বিরোধিতা করলেন মন্ত্রী ফিরাদ হাকিম। কলকাতার মহানাগরিকের  প্রশ্ন , রাজ্যপাল একটি সাংবিধানিক পদ। বিজেপি সভাপতির ভাষায় কেন কথা বলছেন কেশরীনাথ ত্রিপাঠি। 

তৃণমূল মহাসচিবের কটাক্ষ, "রাজ্যপালের মন্তব্যে ক্ষুব্ধ তৃণমূল।  মহারাজ বৃদ্ধ হয়েছেন, সব তাই শুনতে পান না। উনিও মাঝেমধ্যে জেগে ওঠেন! "

অন্যদিকে তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন। তাঁর বক্তব্য, "রাজনৈতিক কারণেই পাক অধিকৃত কাশ্মীরে বায়ু সেনার বিমান হানায় মৃতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।"