এটাই শেষ, আর ছোট ডিসপ্লের স্মার্টফোন বানাবে না শাওমি


বাজারে এখন বড় স্মার্টফোনের রমরমা। কিন্তু যারা ছোট ডিসপ্লের স্মার্টফোন পছন্দ করেন তাদের কথা ভাবেন না কোনও কোম্পানি। সম্প্রতি বাজারে এসেছে তুলনামুলক ছোট ডিসপ্লের স্যামসাং গ্যালাক্স্য এস১০ই। মি ৯ সিরিজে তুলনামুলক ছোট ডিসপ্লেতে লঞ্চ হয়েছি মি ৯ এসই স্মার্টফোন। এটাই হয়তো কোম্পানির শেষ ছোট ডিসপ্লের স্মার্টফোন হতে চলেছে।

সোশ্যাল মিডিয়া সাইটে শাওমি প্রধান জানিয়েছে ছোট ডিসপ্লের ফ্ল্যাগশিপ তৈরীর সময় অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়াও বাজারে বড় ডিসপ্লের ফোনের চাহিদা ক্রমশ বাড়ছে।

চিনে Mi 9 SE ফোনের দাম শুরু হচ্ছে 1,999 ইউয়ান থেকে। Mi 9 SE তে রয়েছে ৫.৯৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। একাধিক স্টরেজ ও মেমোরি ভেরিয়েন্টে এই স্মার্টফোন পাওয়া যায়।

সম্প্রতি শাওমির ফোল্ডেবেল স্মার্টফোনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ২০১৯ সালে অন্য সব কোম্পানিও ফোল্ডেবেল ফোন তৈরীতে ব্যাস্ত। তাই এই সময় ছোট ডিসপ্লের ফোন তৈরী থেকে দূরে থাকার সিদ্ধান্ত অবাক করেনি আমাদের। শাওমির ফোল্ডেবেল স্মার্টফোন দুই দিক থেকে ভাঁজ করে যায়। এই ফোনে থাকছে একটি ফোল্ডেবেল ডিসপ্লে।

মিডরেঞ্জ বাজারে কোম্পানির জমি শক্ত করতে সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ৭ প্রো। এই ফোনের প্রধান আকর্ষণ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সাথেই থাকছে স্ন্যাপড্রাগন ৬৭৫ চিপসেট। ভারতের হাত ধরে বিশ্ব বাজারে এই ফোন লঞ্চ করেছে শাওমি। শিঘ্রই চিনের বাজারে এই ফোন লঞ্চ হবে।

একাধিক স্টোরেজ ভেরিয়েন্টে ভারতে রেডমি নোট ৭ প্রো পাওয়া যাবে। এই ফোনের দাম শুরু হচ্ছে ১৩,৯৯৯ টাকা থেকে। এই দামে ফোনের 4GB RAM আর 64GB বেস ভেরিয়েন্ট পাওয়া যাবে। টপ ভেরিয়েন্টে রেডমি নোট ৭ প্রো কিনতে খরচ হবে ১৬,৯৯৯ টাকা।