কড়া জবাব! পাক সেনার একাধিক পোস্ট ধ্বংস করে দিল ভারতীয় সেনা


শ্রীনগরঃ পুলওয়ামার ঘটনার বদলা নিতে সীমান্ত পেরিয়েছে ভারতীয় বায়ুসেনা। একাধিক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনার একাধিক যুদ্ধবিমান। কিন্তু এই হামলায় আদৌতে কতজন জঙ্গি খতম হয়েছে সেই সংখ্যা নিয়ে দেখা দিয়েছে মতবিরোধ। তবে সংখ্যা যাই হোক না কেন ভারতের মারে কার্যত কোনঠাসা পাকিস্তান।

একদিকে যখন ভারতকে শান্তির বার্তা দিচ্ছে পাকিস্তান অন্যদিকে তখন সীমান্তে লাগাতার ভারতীয় সেনা ছাউনি টার্গেট করে মর্টার শেলিং চালাচ্ছে পাকিস্তান সেনা। শুধু ভারতীয় সেনা ছাউনিই নয়, রীতিমত সীমান্ত সংলগ্ন এলাকার মানুষকে টার্গেট করছে পাক সেনাবাহিনী।
 
পাকিস্তানকে যোগ্য জবাব দিচ্ছে ভারতীয় সেনাবাহিনী। মঙ্গলবার রাতে পাকিস্তান সেনাবাহিনীর উপর পালটা আঘাত হানল ভারত। সীমান্তের ওপারে একাধিক পাকিস্তানের পোস্ট গুঁড়িয়ে দিল ভারতীয় সেনাবাহিনী। ব্যাপক ক্ষয়ক্ষতি সীমান্তের ওপারে। মঙ্গলবার দুপুরের পর থেকে পুঞ্চ সেক্টরে লাগাতার হেভি মর্টার শেলিং শুরু করে পাকিস্তান। যার পালটা হিসাবে ভারতও কড়া ভাষায় যোগ্য জবাব দেয়। ভারতীয় সেনাবাহিনীর পালটা প্রত্যাঘাতে ব্যপক ক্ষইয়ক্ষতি হয়েছে সীমান্তের ওপারে। ধ্বংস হয়ে গিয়েছে একাধিক পাকিস্তান সেনাবাহিনীর পোস্ট।

প্রসঙ্গত, বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দনকে গত কয়েকদিন আগে ভারতের চাপে ফিরিয়ে দেয় ইসলামাবাদ। কিন্তু ইমরান খান দাবি করেন, তাঁরা নাকি শান্তি চান। আর সেই শান্তির দূত হিসাবেই নাকি বায়ুসেনার উইং কমান্ডাকে তাঁরা ফিরিয়ে দিচ্ছেন বলেও দাবি করেন। একদিকে যখন এমন দাবি করছে পাকিস্তান অন্যদিকে তখন লাগাতার বিনা প্ররোচনাতে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে যাচ্ছে পাকিস্তান সেনাবাহিনী। যদিও ইতিমধ্যে ভারতীয় সেনাবাহিনীকে পাকিস্তানকে যোগ্য জবাব দেওয়ার জন্যে নির্দেশ দেওয়া হয়েছে। আর সেই মতো কড়া হাতে পাকিস্তানকে যোগ্য জবাব দিচ্ছে ভারত।