“NOT to target civilian areas” পাকিস্তানকে চরম হুঁশিয়ারি ভারতীয় সেনার


নয়াদিল্লিঃ একদিকে যখন শান্তির বার্তা কথা বলছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অন্যদিকে তখন লাগাতার মর্টার শেলিং চালাচ্ছে পাকিস্তান সেনা। ভারতীয় সেনা ছাউনির পাশাপাশি সীমান্ত সংলগ্ন গ্রামগুলিকে বারবার টার্গেট করছে পাকিস্তান সেনা। গত কয়েকদিনের লাগাতার পাকসেনার শেলিংয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সীমান্ত সংলগ্ন এলাকায়। একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। মর্টার ছিটকে জখম হয়েছেন বহু নিরীহ গ্রামবাসী।

শুধু তাই নয়, একাধিক বাড়িঘর ভেঙে পড়েছে। যুদ্ধকালীন তৎপরতায় সীমান্ত সংলগ্ন এলাকা থেকে মানুষকে সরানোর কাজ করছে ভারতীয় সেনাবাহিনী। এই অবস্থায় পাকিস্তানকে হুঁশিয়ারি দিল ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর তরফে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে যে, "NOT to target civilian areas"। গত ২৪ ঘন্টায় ভারী অস্ত্রের সাহায্যে কৃষ্ণা ঘাঁটি, সুন্দরবনি এলাকায় হেভি মর্টার শেলিং করেছে পাকিস্তান সেনা। প্রত্যেক ক্ষেত্রে জনবসতি এলাকাগুলিকে টার্গেট করা হচ্ছে বলে জানানো হয়েছে ভারতীয় সেনার তরফে। আর তা যাতে না করা হয় সেই বিষয়টি জানিয়েই পাকিস্তানকে সাবধান করে দিয়েছে ভারতীয় সেনা।

সেনার তরফে দেওয়া এক বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে, ভারতীয় সেনাবাহিনী দায়িত্বপ্রাপ্ত এবং professional সেনাবাহিনী। সাধারণ মানুষের যাতে কোনও ক্ষতি না হয় সেদিকে দায়িত্ববান হিসাবেও পরিচয় দেয় বাহিনীর জওয়ানরা। তবে যেভাবে পাকিস্তান সাধারণ মানুষকে টার্গেট করছে তার পালটা জবাব সেনা দেবে বলে সাফ জানিয়ে দিয়েছে ভারতীয় সেনা।

একই সঙ্গে সেনাবাহিনীর তরফে আরও জানানো হয়েছে যে, সেনাবাহিনী সবসময় টার্গেট করছে সন্ত্রাসবাদ এবং সন্ত্রাসবাদীদের ঘাঁটি। কিন্তু কখনই বসতি এলাকাকে টার্গেট করছে না। এমনকি সাধারণ মানুষের মৃত্যুও কাম্য নয় বলে পাকিস্তানকে সাফ হুঁশিয়ারি ভারতীয় সেনাবাহিনীর।